1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা নিহত অন্তত ১০ | JoyBD24
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিশ্বাসের দেয়াল ভাঙল বাংলাদেশ ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের এমবাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী সরকার সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক ও সময়োপযোগী যুদ্ধাস্ত্র সংগ্রহ করছে : প্রধানমন্ত্রী সরকার এক সর্বনাশা প্রতিশোধস্পৃহায় মেতে উঠেছে : মির্জা ফখরুল ১০ বছরের অপেক্ষা ফুরোবে আজ, চট্টগ্রামে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ছেলের মুখ দেখার আকুতি পূরণ হলো না বিএনপি কর্মী বশিরের মায়ের একজন হলেও নয়াপল্টনেই সমাবেশ হবে: আব্বাস গণসমাবেশ বানচাল করতেই নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ : রিজভী

যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা নিহত অন্তত ১০

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা নিহত অন্তত ১০

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা। ভার্জিনিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে। সরকারি ভাবে মৃতের সংখ্যা না জানালেও, পুলিশের অনুমান দশ জনের মৃত্যু হয়েছে। বেঁচে নেই হামলাকারী বন্দুকবাজও। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হামলার সময়ে স্টোরের বাইরে পুলিশকর্মী মোতায়েন ছিল। তা সত্বেও কী করে হামলা চলল, তা নিয়ে প্রশ্ন উঠছে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার স্থানীয় সময় রাত সোয়া দশটা নাগাদ। ভার্জিনিয়ার চিসাপেক এলাকায় ওয়ালমার্টের একটি স্টোরে আচমকা গুলি চলে। উপস্থিত থাকা দশ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও সরকারিভাবে মৃতের সংখ্যা জানায়নি পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, একজন ব্যক্তিই বন্দুক নিয়ে হামলা চালিয়েছে। সম্ভবত পুলিশের প্রতিরোধেই তার মৃত্যু হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, ঘটনার সময়ে স্টোরের আশেপাশেই ছিলেন বেশ কয়েকজন পুলিশকর্মী। কিন্তু বন্দুকবাজের হামলা ঠেকাতে পারেননি তারাও। ঘটনার পরে অবশ্য পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। হামলার পরে টুইট করে শোকপ্রকাশ করেছেন স্থানীয় সিনেটর লুইসি লোকাস। বন্দুকবাজের হামলাকে অতিমারীর আখ্যা দিয়ে তিনি বলেছেন, এই সমস্যার সমাধান করতে না পারলে তিনি শান্তি পাবেন না। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন লুইসি।

প্রসঙ্গত, আইন পাশ করেও আমেরিকায় বন্দুকবাজের হামলা ঠেকানো যায়নি। গত শনিবারেই একটি গে বারে হামলা চালায় বন্দুকবাজরা। সেখানে মৃত্যু হয় পাঁচজনের। উপস্থিত জনতার সাহসিকতায় পাকড়াও করা যায় বন্দুকবাজকে। সেই কারণেই হতাহতের সংখ্যা বাড়েনি বলেই ধারণা স্থানীয়দের। জুন মাসেই মার্কিন সিনেটে পাশ হয়েছিল বহুচর্চিত আগ্নেয়াস্ত্র হিংসা বিল। তা সত্বেও লাভ হয়নি, নিত্যনতুন হামলার ঘটনাই তার প্রমাণ। সূত্র : বিবিসি নিউজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24