২য় ইনিং‌সে জ‌য়ের জন্য বাংলা‌দে‌শের প্র‌য়োজন ২৩১।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  02:04 PM, 14 February 2021

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে দাপট দেখালেও দ্বিতীয় ইনিংসে টাইগার বোলিং তোপের মুখে ওয়েস্ট ইন্ডিজ থেমে যায় মাত্র ১১৭ রানে। এরপরও ২৩০ রানের লড়াকু পুঁজি পেয়েছে তারা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের শেষ টেস্টে এখন জয়ের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

২৩১ রানের লক্ষ্যে নেমে ব্যাট হাতে উড়ন্ত সূচনাই করেছেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। শেষ খবর পর্যন্ত ১২ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ৫৯ রান। সৌম্য সরকার ১৭ রা‌ন ক‌রে আউট হবার পর তামিম ইকবাল সাতটি চারের মারে ৪০ রানে রানে ক্রিজে আছেন।

এর আগে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩৮ করেন এনক্রুমাহ বোনার। এছাড়াও ২০ রান এসেছে জসুয়া ডা সিলভার ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩৬ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া  নাইম হাসান ও আবু জায়েদ রাহীর শিকার যথাক্রমে ৩ ও ২ উইকেট।

তার আগে প্রথম ইনিংসে ১১৩ রানের লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে তাদের করা ৪০৯ রানের জবাবে ২৯৬ করেই থামে বাংলাদেশ। সর্বোচ্চ ৭১ রান করেন লিটন। এছাড়াও মুশফিকুর রহিম এবং মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে যথাক্রমে ৫৪ ও ৫৭ রান। সফরকারীদের হয়ে একাই ৫ উইকেট নেন রাহকিম কর্নওয়াল। তিনটি উইকেট য্য শ্যানন গ্যাব্রিয়েলের ঝুলিতে।

আপনার মতামত লিখুন :