1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান মারা গেছেন | JoyBD24
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিশ্বাসের দেয়াল ভাঙল বাংলাদেশ ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের এমবাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী সরকার সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক ও সময়োপযোগী যুদ্ধাস্ত্র সংগ্রহ করছে : প্রধানমন্ত্রী সরকার এক সর্বনাশা প্রতিশোধস্পৃহায় মেতে উঠেছে : মির্জা ফখরুল ১০ বছরের অপেক্ষা ফুরোবে আজ, চট্টগ্রামে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ছেলের মুখ দেখার আকুতি পূরণ হলো না বিএনপি কর্মী বশিরের মায়ের একজন হলেও নয়াপল্টনেই সমাবেশ হবে: আব্বাস গণসমাবেশ বানচাল করতেই নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ : রিজভী

হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান মারা গেছেন

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
হ্যারি পটার সিরিজের অভিনেতা রবি কোল্ট্রান মারা গেছেন

হ্যারি পটার সিনেমায় হ্যাগ্রিড চরিত্রে অভিনয় করা অভিনেতা রবি কোল্ট্রান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

শুক্রবার (১৪ অক্টোবর) অভিনেতার এজেন্ট বেলিন্ডা রাইট জানান, মৃত্যুর আগে স্কটল্যান্ডের ফলকির্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এক বিবৃতিতে কোল্ট্রানকে ‘অনন্য প্রতিভা’ হিসেবে বর্ণনা করেছেন রাইট।

তিনি বলেন, ‘হ্যাগ্রিড রূপে কোল্ট্রানকে সম্ভবত কয়েক দশক ধরে সবচেয়ে বেশি মনে রাখা হবে। এটি এমন একটি চরিত্র যা শিশু এবং প্রাপ্তবয়স্ক সবাইকেই সমানভাবে আনন্দ দিয়েছিল। এ কারণে গত ২০ বছরেরও বেশি সময় ধরে প্রতি সপ্তাহে তার কাছে ভক্তদের অসংখ্য চিঠি আসতো।

নাটকে তার অভিনয়ের জন্য ২০০৬ সালের নববর্ষের সম্মানীদের তালিকায় কোলট্রেনকে ওবিই করা হয়েছিল এবং ২০১১ সালে চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য তাকে বাফটা স্কটল্যান্ড পুরস্কারে ভূষিত করা হয়।

বিখ্যাত এই অভিনেতার কর্মজীবন শুরু হয়েছিল ১৯৭৯ সালের টিভি সিরিজ প্লে ফর টুডের মাধ্যমে। এছাড়াও বিবিসি টিভি কমেডি সিরিজ এ কিক আপ দ্য এইটিজ এ অভিনয় করেও বেওশ খ্যাতি পেয়েছিলেন এ অভিনেতা।

১৯৯০ এর দশকে জনপ্রিয় টিভি সিরিজ ‘ক্র্যাকার’ -এ অপরাধ সমাধানকারী মনোবিজ্ঞানীর চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন কোল্ট্র্যান।

শোতে তার অভিনয়ের জন্য তিনি তিন বছর ধরে ব্রিটিশ একাডেমি টেলিভিশন অ্যাওয়ার্ডে (বাফটা) সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। তারপরে তিনি জে কে রাউলিংয়ের সর্বাধিক বিক্রিত হ্যারি পটার সিরিজের চলচ্চিত্রে ‘হ্যাগ্রিড’ হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি পান।

২০০১ থেকে ২০০৮ পর্যন্ত মুক্তিপ্রাপ্ত হ্যারি পটারের আটটি ছবিতেই তিনি নমনীয় অর্ধ-দৈত্যের ভূমিকায় অভিনয় করেছিলেন, যিনি ছিলেন জাদুকরের পরামর্শদাতা এবং বন্ধু।

এছাড়াও জেমস বন্ড থ্রিলার ‘গোল্ডেনআই’ এবং ‘দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফ’-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24