হিন্দু সম্প্রদায়ের উপর উগ্রবাদী‌দের হামলার প্র‌তিবা‌দে স্বেচ্ছা‌সেবক লী‌গের বি‌ক্ষোভ।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  07:56 PM, 19 March 2021

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের মানুষের বাড়িঘর, মন্দির, ভাংচুর ও লুটপাটে জড়িত উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) বিকাল ৩টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে এসে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি সুনামগঞ্জ জেলা শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের মানুষের বাড়িতে ভাংচুর, লুটপাট ও নির্যাতন করে যে ধৃষ্টতা দেখিয়েছে তার দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে বাংলাদেশে কোন সাম্প্রাদায়িক অপশক্তির অপতৎপরতা সহ্য করা হবে না। সারা দেশে স্বেচ্ছাসেবক লীগের সকল জেলা মহানগরের নেতৃবৃন্দকে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী গ্রহণের নির্দেশ প্রদান করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ সৃষ্টি করেছেন। কোনভাবেই এই বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির বিষবাষ্প ছড়াতে দেওয়া হবে না। যে কোন মূল্যে বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির শিকড় উপড়ে ফেলা হবে। স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলে তাদের প্রতিহত করার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, নির্মল চ্যাটার্জী, মুজিবুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, আরিফুর রহমান টিটু, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি ফারুখ আমজাদ খান, ডাঃ আসাদুজ্জামান খান রিন্টু, উপদেষ্টা আশীষ মজুমদার,  সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, শাহ্ জালাল মুকুল, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম আবুল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আলী আবরার, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এস এম সিহাবুজ্জামান সিহাব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক সারোয়ার মোর্শেদ আকন্দ জাস্টিজ, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক এম এ হান্নান, প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক সুমন জাহিদ, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান লিটু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়সাল আহসান উল্লাহ, মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. এম জুয়েল আহমেদ, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মনি, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ জুয়েল, শিল্প বিষয়ক সম্পাদক নজিবুর রহমান নিপু, শ্রম বিষয়ক সম্পাদক ইফতেখার উদ্দিন পলাশ, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন কবির, উপ প্রচার সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান বিপ্লব, উপ দপ্তর সম্পাদক অ্যাড. মোঃ মনির হোসেন, রাহুল দাস, উপ গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক খন্দকার তৌহিদুল ইসলাম সোহাগসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

আপনার মতামত লিখুন :