1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
স্বতন্ত্র প্রার্থী হলেন বিএনপি থেকে বহিষ্কার করা আব্দুস সাত্তার | JoyBD24
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৯ অপরাহ্ন

স্বতন্ত্র প্রার্থী হলেন বিএনপি থেকে বহিষ্কার করা আব্দুস সাত্তার

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
স্বতন্ত্র প্রার্থী হলেন বিএনপি থেকে বহিষ্কার করা আব্দুস সাত্তার

বিএনপি থেকে সদ্য বহিষ্কারী নেতা, সাবেক প্রতিমন্ত্রী আবদুস সাত্তার ভূঁইয়া অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র কিনেছেন।রবিবার (১ জানুয়ারি) বিকালে আবদুর রশিদ নামের এক ব্যক্তি তার পক্ষে মনোনয়নপত্র কেনেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানিয়েছেন।

জেলা নির্বাচন অফিস জানায়, আব্দুস সাত্তার ভূঁইয়াসহ মোট ৭ জন মনোনয়নপত্র কিনেছেন। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৮ জানুয়ারি বাছাই আর ১৫ জানুয়ারি প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সাত্তার ভূঁইয়া ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির প্রার্থীতা নিয়ে এমপি নির্বাচিত হন। দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। সবশেষ গত বৃহস্পতিবার তিনি দলে গুরুত্ব না পাওয়ার অভিযোগ এনে অভিমানে বিএনপি থেকে পদত্যাগ করেন।

আবদুস সাত্তার ১৯৭৯ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির পক্ষে দুইবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিয়ে টেকনোক্রেট কোটায় তিনি আইন ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

এ বিষয়ে আব্দুস সাত্তার ভূঁইয়ার সঙ্গে কথা বলার জন্য তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24