সহিংসতায় প্ররোচিত করার ঝুঁকি থাকায় ট্রা‌ম্পের টুইটার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করা হলো।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  10:01 PM, 09 January 2021

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। সতর্ক বার্তা দেওয়ার পর নিয়ম ভঙ্গ করায় এবং ভবিষ্যৎ সহিংসতা ও আন্দোলনের শঙ্কায় এই পদক্ষেপ নিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় ‘টুইটার সেফটি’ এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। খবর সিএনএনের।

টুইটার বার্তায় বলা হয়েছে, ‘সাম্প্রতিক সময়ে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে যেসব টুইট করা হয়েছে এবং এসব টুইট ঘিরে যেসব কমেন্ট ও প্রসঙ্গ উঠে এসেছে, সেসব খুব নিবিড়ভাবে পর্যালোচনা করা হয়েছে। এতে আবার সহিংসতায় প্ররোচিত করার ঝুঁকি থাকায় তার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করা হলো।’

টুইটার কর্তৃপক্ষ আরও জানায়, এই সপ্তাহের ভয়াবহ হামলার ঘটনার পর বুধবার আমরা এই ব্যাপারটি পরিস্কার করি যে, বার বার টুইটারের নিয়ম-নীতি ভঙ্গ করার কারণে যে কোনো অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে।’

মূলত সমর্থকদের উস্কে দেওয়ার লক্ষ্যে ট্রাম্পের দেওয়া একটি টুইট বার্তা ও সবশেষ শুক্রবার জো বাইডেনের শপথ অনুষ্ঠানে যোগ দিতে না যাওয়ার ঘোষণা দিয়ে তার দেওয়া টুইট বার্তার কারণে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

টুইটার মনে করছে, এই দুটি টুইট বার্তার মাধ্যমে ট্রাম্প তাদের নিয়ম-নীতি ভঙ্গ করেছেন। এছাড়া ট্রাম্পের কাছ থেকে ভবিষ্যতে এই ধরনের টুইট বার্তা আসলে সেটি আরও সহিংসতা ছড়াতে পারে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্পের সমর্থকদের হামলার ঘটনায় বুধবার তার টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটার। শুক্রবার (৮ জানুয়ারি) টুইটার স্থায়ীভাবে বন্ধ করে দিলো।

আপনার মতামত লিখুন :