শিক্ষার্থী-পুলিশ সম্পর্ক জোরদারে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মশালা।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  01:07 AM, 13 March 2021

সহিংস উগ্রবাদ নিরসন, দিকনির্দেশনা, কমিউনিটি পুলিশিং ও সহনশীলতার ওপর আলোকপাত করে শিক্ষার্থী-পুলিশ সম্পর্ক জোরদারের লক্ষে রাজশাহীতে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের সহায়তায় একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজ থেকে ৩০ জন শিক্ষার্থী এবং রাজশাহী মেট্টোপলিটন পুলিশের পাঁচজন কর্মকর্তা বৃহস্পতিবার অনুষ্ঠিত এবছরের শিক্ষার্থী নেতৃত্ব উন্নয়ন কর্মশালায় অংশগ্রহণ করেন। এখানে মার্কিন দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার ও রাজশাহীর অতিরিক্ত মহানগর পুলিশ কমিশনার মো. সুজায়েত ইসলাম বক্তব্য রাখেন। রাষ্ট্রদূত মিলার মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের একত্রে একটি উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার দৃঢ় অঙ্গিকারের মাধ্যমে শিক্ষার্থী নেতৃত্ব বিকাশ কর্মশালার মত কার্যক্রমগুলোর প্রশংসা করেন।

মার্কিন দূতাবাসের উদ্যোগে সহিংসতা নিরসন প্রচেষ্টা প্রচারে পাঁচটি সিরিজ সেমিনারে রাজশাহীর ১৫০ জন শিক্ষার্থী এবং ২৫ জন পুলিশ কর্মকর্তা অংশ নেয়। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগ এবং বিচার বিভাগ ২০১৬ সাল থেকে বাংলাদেশে এই কার্যক্রমটি চালু করে চালু করেছে।

আপনার মতামত লিখুন :