লড়াই এখন দুই মা‌দ্রি‌দের, ছিট‌কে গে‌লো লিওনেল মেসিরা।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  08:35 PM, 17 May 2021

শেষ মুহুর্তে লুইস সুয়ারেজ গোল করে অ্যাটলেটিকোকে জিতিয়েছেন সাবেক বার্সেলোনা তারকা। ওসাসুনার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতেছে তার দল। অন্যদিকে লা লিগার আরেক ম্যাচে তার সাবেক ক্লাব বার্সা সেল্টা ভিগোর কাছে হেরেছে সমান ব্যবধানে। এই হার শুধুই হার নয়। এতে লা লিগার শিরোপা লড়াই থেকেও ছিটকে গেছেন লিওনেল মেসিরা। তবে অ্যাটলেটিকোর নগর প্রতিন্দন্দ্বী রিয়াল মাদ্রিদ ঠিকই তুলে নিয়েছে জয়। বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে জিনেদিন জিদানের দলের একমাত্র গোলদাতা নাচো ফার্নান্দেজ।

এখন অবধি ৩৭টি করে ম্যাচ শেষে অ্যাটলেটিকোর পয়েন্ট ৮৩, রিয়ালের ৮১ ও বার্সার ৭৬। লা লিগার শিরোপা মাদ্রিদের দুই ক্লাবের কোনটি নেবে, সেই মীমাংসা হবে লিগের শেষ সপ্তাহে।

পয়েন্ট টেবিল

দল                            ম্যাচ  জয়  হার  ড্র  পয়েন্ট
অ্যাটলেটিকো মাদ্রিদ   ৩৭    ২৫    ৪     ৮     ৮৩
রিয়াল মাদ্রিদ              ৩৭    ২৪    ৪     ৯     ৮১
বার্সেলোনা                  ৩৭    ২৩    ৭     ৭     ৭৬
সেভিয়া                       ৩৭    ২৩    ৯     ৫     ৭৪

এমনিতেই শিরোপার লড়াইয়ে টানটান উত্তেজনা। আর মাত্র দুই রাউন্ড বাকি ছিল বলে এই সপ্তাহে সব ম্যাচ হচ্ছে একই সময়ে। হবে শেষ সপ্তাহেও। তো আজকের ম্যাচগুলোতেও কত নাটক!

সবার আগে গোলটা বার্সেলোনাই করল। কিন্তু ২৮ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়ার পর বার্সেলোনা সেই ছন্দটা আর ধরে রাখতে পারেনি। ৩৮ মিনিটে সেল্টা ভিগোর হয়ে সান্তি মিনা সমতা ফিরিয়েছেন। ৮৯ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলটা করে মিনাই লড়াই থেকে ছিটকে দিয়েছেন বার্সেলোনাকে।

অবশ্য অ্যাটলেটিকো মাদ্রিদের জয় বার্সেলোনাকে এমনিতেই লড়াই থেকে ছিটকে দিত। কিন্তু ডিয়েগো সিমিওনের দলের সেই জয়টাও যে নিশ্চিত হয়েছে ম্যাচের ৮৮ মিনিটেই এসে। ৭৫ মিনিটে আন্তে বুদিমিরের গোলে পিছিয়ে পড়ার পর আতলেতিকোর হয়ে ৮২ মিনিটে সমতা ফেরান রেহান লোদি। তারপর লুইস সুয়ারেজের ওই গোল, আতলেতিকোর বুনো উদ্‌যাপন!

রিয়াল মাদ্রিদ এগিয়ে গিয়েছিল ম্যাচের ৬৮ মিনিটে নাচোর গোলে। সেই গোলটাই আর বিলবাওকে শোধ করতে দেননি জিদানের শিষ্যরা। অবশ্য শিরোপার জন্য এখনো রিয়ালকে নগর প্রতিদ্বন্দ্বীদের দিকেই তাকিয়ে থাকতে হবে। মৌসুমের শেষ ম্যাচে রিয়ালকে জিততে হবে এবং অ্যাটলেটিকোকে হারতে বা ড্র করতে হবে। মুখোমুখি লড়াইয়ে অ্যাটলেটিকোর বিপক্ষে কিন্তু এগিয়ে রিয়ালই।

আপনার মতামত লিখুন :