রাজধানীর উত্তরায় আগু‌নে পু‌ড়ে ৩ জ‌নের মৃত্যু।

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  02:14 PM, 04 January 2022

রাজধানী উত্তরার চন্ডালবুক এলাকার একটি টিনসেট বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ ও দুইজন নারী। নিহতরা হলেন- মো. জাহাঙ্গীর (১৯), রুমা আক্তার (১৭) ও আফরিন (১৪)।

মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোর ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় দেড়ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, রাজধানীর উত্তরার চন্ডালবুক মানিক বস্তির খালপাড়ে সরকারি খাস জমিতে নির্মিত সুরুজ মিয়ার ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় একই বাসার তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়ায় মরদেহের পরিচয় প্রাথমিকভাবে শনাক্ত করা যায়নি। তবে স্থানীয়দের মাধ্যমে জানা গেছে, নিহত দুই জন ভাই-বোন, অপরজন তাদের খালাতো বোন।

তিনি আরও বলেন, নিহতদের মরদেহ এখনো ঘটনাস্থলে রয়েছে। সুরতহাল শেষে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা আক্তার বলেন, ভোর ৪টা ২০ মিনিটে আমরা আগুন লাগার খবর পাই। পরে দুর্ঘটনাস্থলে গিয়ে উত্তরা ফায়ার স্টেশনের তিনটি ইউনিট ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দুই রুমের টিনসেট বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকেই এই অগ্নিকাণ্ডে সূত্রপাত হয়েছে। ঘটনাস্থল থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।