মালয়েশিয়া প্র‌বে‌শে নিষেধাজ্ঞা বাংলা‌দেশ সহ চার দে‌শের উপর।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  09:54 PM, 06 May 2021

বাংলাদেশসহ চার দেশের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া। বাকি দেশগুলো হচ্ছে পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল। বুধবার (০৫ মে) সরকারের একজন মন্ত্রীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মালয়েশিয়াভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টার।

জানা যায়, এই নিষেধাজ্ঞার আওতায় রয়েছে স্বল্প ও দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস ও বিজনেস পাস হোল্ডার পাসধারীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে এইসব দেশের নাগরিকদের প্রবেশ করতে দেওয়া হবে না।

সম্প্রতি ভারত থেকে আসা এক ব্যক্তির শরীরে ভারতের তৈরি করোনার ভ্যারিয়েন্ট শনাক্তের পর প্রথম ভারতের উপর এই নিষেধাজ্ঞা দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ভারতের পার্শ্ববর্তী দেশগুলোর উপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

ইসমাইল সাবরি জানান, সরকার অন্যান্য দেশের পরিস্থিতিও পর্যবেক্ষণ করছে এবং অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে।

এছাড়া তিনি আরও বলেন, উল্লেখিত যেসব দেশের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেসব দেশে যদি কোনো মালয়েশিয়ান নাগরিক থাকে তবে তাদের নির্ধারিত এসওপি প্রয়োগের মাধ্যমে দেশে প্রবেশের অনুমতি দেয়া হবে এবং শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারীরা শর্ত সাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন।

আপনার মতামত লিখুন :