মার্কিন সেনাদের মধ্যপ্রাচ্য থেকে লেজ গুটিয়ে পালাতে হবে: ইরানের জেনা‌রেল।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  02:03 PM, 11 March 2021

ইরানের সশস্ত্র বাহিনীর সিনিয়র কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি বলেছেন, প্রেসিডেন্ট পরিবর্তনের মাধ্যমে আমেরিকার সর্বগ্রাসী নীতির কোনো পরিবর্তন হয় না। মার্কিন সেনাদের একদিন মধ্যপ্রাচ্য থেকে লেজ গুটিয়ে পালাতে হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

ইরানের সশস্ত্র বাহিনীর সংস্কৃতি ও প্রচারণা বিভাগের উপ প্রধান জেনারেল শেকারচি বুধবার তেহরানে এক সামরিক অনুষ্ঠানে এ মন্তব্য করেন। জো বাইডেন আমেরিকার ক্ষমতা গ্রহণ করার পর ওয়াশিংটনের মধ্যপ্রাচ্য নীতির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমাদের দৃষ্টিতে ট্রাম্প ও বাইডেনের মধ্যে কোনো পার্থক্য নেই। মার্কিন সরকার একটি সাম্রাজ্যবাদী, আধিপত্যকামী, জালিম ও লুটেরা সরকার।

ইরানের এই সেনা কর্মকর্তা বলেন, ট্রাম্প আমেরিকার সাম্রাজ্যবাদী নীতি প্রকাশ্যে ঘোষণা দিয়ে বাস্তবায়ন করত আর বাইডেন একই নীতি বাস্তবায়ন করছে ধূর্ত কৌশলের সঙ্গে। কাজেই আমাদেরকে আমেরিকার প্রতিটি আচরণ সম্পর্কে সতর্ক থাকতে হবে।

জেনারেল শেকারচি বলেন, মধ্যপ্রাচ্যে আমেরিকার হস্তক্ষেপকামী নীতির মোকাবিলায় আমাদের অবস্থান হচ্ছে, তাদেরকে অবশ্যই এ অঞ্চল ছেড়ে চলে যেতে হবে। আর আমরা এই নীতি-অবস্থান থেকে কখনোই সরে আসব না।

আপনার মতামত লিখুন :