মার্কিনী‌দের ট্যাক্সের অর্থ ইসরাইলি আগ্রাসনের তহবিল হিসেবে ব্যবহৃত হতে পারে না: কো‌রি বুশ।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  07:10 PM, 16 May 2021

মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ ফিলিস্তিনকে স্বাধীন করার জন্য প্রয়োজনীয় সমর্থন দিতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরায়েলের অব্যাহত আগ্রাসনের প্রতিবাদ জানিয়েছেন মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ। তিনি ফিলিস্তিনকে স্বাধীন করার জন্য প্রয়োজনীয় সমর্থন দিতে যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

তবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ সংঘাতে ইসরায়েলের হত্যাযজ্ঞের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেছেন এবং হামাসের নিন্দা করেছেন। এর বিপরীতে কোরি বুশ বলেছেন, মার্কিন নাগরিকদের ট্যাক্সের অর্থ ইসরাইলি আগ্রাসনের জন্য তহবিল হিসেবে ব্যবহৃত হতে পারে না। তিনি বলেন, আমরা যুদ্ধবিরোধী; আমরা দখলদারিত্ববিরোধী ও আমরা বর্ণবাদবিরোধী।

এক টুইট বার্তায় তিনি বলেন, কৃষ্ণাঙ্গদের জীবন রক্ষার আন্দোলন আর ফিলিস্তিনের স্বাধীনতার আন্দোলন একে অপরের সঙ্গে সম্পর্কযুক্ত।

আফ্রো-আমেরিকান এ নারী মিসৌরির ফার্স্ট কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট থেকে মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।
গাজায় রাতভর বিমান হামলার পর রবিবার (১৬ মে) সকালেও বোমা বর্ষণ করেছে ইসরায়েল। বাদ যায়নি আবাসিক ভবনও। সবশেষ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৭০। জবাবে তেল আবিবে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামলায় গুঁড়িয়ে দেয়া আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা ও এপির ভবনটি জঙ্গিরা ব্যবহার করতো দাবি করে গাজায় আগ্রাসন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বিন ইয়ামিন নেতানিয়াহু।

আপনার মতামত লিখুন :