ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান

rahadrahad
  প্রকাশিত হয়েছেঃ  01:38 AM, 02 June 2022

বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ নিয়ে বিতর্কের অবকাশ নেই। তিনি তার শাসনামলে কৃষি, শিল্প, বিদ্যুৎসহ বিভিন্ন সেক্টরে উন্নয়নের সূচনা করেন। যুদ্ধবিধ্বস্ত দেশের অর্থনীতি পুনরুদ্ধারে সচেষ্ট হন।’
বুধবার যশোরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে জেলা জিয়া পরিষদ আয়োজিত সেমিনারে বক্তারা এসব কথা বলেন।
তারা বলেন, ‘জিয়াউর রহমান এদেশের মানুষের ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠিত করেছিলেন। তিনি এদেশের মাটি ও মানুষকে নিজের জীবনের চেয়ে বেশি ভালোবাসতেন’।
সেমিনারে সভাপতিত্ব করেন যশোর জেলা জিয়া পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট কাজী মুনিরুল হুদা। প্রধান অতিথি ছিলেন জিয়া পরিষদের কেন্দ্রীয় মহাসচিব প্রফেসর ডক্টর এমতাজ হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত। বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম ও জিয়া পরিষদের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর।

সেমিনারে বক্তৃতা করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট জাফর সাদিক ও জিয়া পরিষদের যুগ্ম-মহাসচিব প্রকৌশলী শরিফুজ্জামান খান। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মিজানুর রহমান খান, নগর বিএনপির আহ্বায়ক মারুফুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
সেমিনার পরিচালনা করেন যশোর জেলা জিয়া পরিষদের সদস্য সচিব অধ্যাপক সিরাজুল ইসলাম ও সদস্য আরিফ হোসেন লতা।