1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
ভূমধ্যসাগরে নৌকা ডুবি‌তে অন্ততঃ ৭ জনের মৃত্যু। | JoyBD24
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিশ্বাসের দেয়াল ভাঙল বাংলাদেশ ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের এমবাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী সরকার সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক ও সময়োপযোগী যুদ্ধাস্ত্র সংগ্রহ করছে : প্রধানমন্ত্রী সরকার এক সর্বনাশা প্রতিশোধস্পৃহায় মেতে উঠেছে : মির্জা ফখরুল ১০ বছরের অপেক্ষা ফুরোবে আজ, চট্টগ্রামে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ছেলের মুখ দেখার আকুতি পূরণ হলো না বিএনপি কর্মী বশিরের মায়ের একজন হলেও নয়াপল্টনেই সমাবেশ হবে: আব্বাস গণসমাবেশ বানচাল করতেই নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ : রিজভী

ভূমধ্যসাগরে নৌকা ডুবি‌তে অন্ততঃ ৭ জনের মৃত্যু।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: বুধবার, ৩০ জুন, ২০২১

ভূমধ্যসাগরে অভিবাসনপ্রত্যাশীদের একটি নৌকা ডুবে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন অন্ত:স্বত্তা নারীও আছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইতালি কর্তৃপক্ষের বরাত দিয়ে অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেস জানায়, ইতালির লাম্পেদুসা দ্বীপ থেকে ৫ মাইল দূরে ভূমধ্যসাগরে একটি নৌকা ডুবে এ ঘটনা ঘটে। নৌকাটির ৪৬ জনকে জীবিত উদ্ধার করে ভূমধ্যসাগরীয় দ্বীপটিতে নিয়ে যাওয়া হলেও ৯ আরোহী এখনও নিখোঁজ বলে জানিয়াছেন নৌকাডুবির ঘটনা তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট ইতালীয় কর্মকর্তা লুইগি প্যাট্রোনাজ্জিও।

তার ভাষ্যমতে, অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী ৮ মিটার দীর্ঘ নৌকাটি লাম্পেদুসা দ্বীপের কাছে উল্টে যায়। পরে কোস্টগার্ডের সদস্যরা সেখান থেকে অন্য ৪৬ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে লাম্পেদুসা দ্বীপে ফিরিয়ে নিয়ে আসেন।

সাম্প্রতিক বছরগুলোতে আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের লাখ লাখ মানুষকে সংঘাত ও দারিদ্র্য থেকে বাঁচতে দেশ ছেড়ে ইউরোপের বিভিন্ন দেশে আশ্রয় নিতে ভূমধ্যসাগরের বিপজ্জনক পথ পাড়ি দিতে দেখা যাচ্ছে।

অভিবাসনপ্রত্যাশীদের ইউরোপে ঢোকার অন্যতম প্রধান পথ ইতালি। মাঝে এই আগমনের সংখ্যা কিছুটা কমলেও, এ বছর আবার তা বাড়তে শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24