1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় রানির প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠান। বারান্দায় ঠাঁই হলো না মেগান-হ্যারির | JoyBD24
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় রানির প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠান। বারান্দায় ঠাঁই হলো না মেগান-হ্যারির

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: শনিবার, ৪ জুন, ২০২২
রানির প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠান।

শোনা গিয়েছিল, বৃহস্পতিবার যখন বাকিংহামের বারান্দায় এসে দাঁড়াবেন রানি দ্বিতীয় এলিজাবেথ, তখন সেখানে উপস্থিত থাকবেন রানির ছোট নাতি হ্যারি ও তার স্ত্রী মেগানও। জল্পনা ছড়িয়েছিল, রানির শাসনকালের ৭০ বছর পূর্তি-উদযাপনে এবার কি বরফ গলবে তাদের সম্পর্কে? কিন্তু বাস্তবে তা হল কই!

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় রানির প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠান। প্রথম দিনের অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ ছিল রয়্যাল এয়ার ফোর্সের ফ্লাইপাস্ট। যা দেখতে রানির সঙ্গে বাকিংহামের বারান্দায় এসে দাঁড়িয়েছিলেন তার ছেলে যুবরাজ চার্লস, তার বর্তমান স্ত্রী ক্যামিলা, চার্লসের বড় ছেলে উইলিয়াম, তার স্ত্রী ক্যাথরিন ও তাদের তিন সন্তান।
কিন্তু গুঞ্জন থাকলেও আজ বারান্দায় দেখা গেল না চার্লসের ছোট ছেলে হ্যারি, তার স্ত্রী মেগান বা তাদের ছেলেমেয়েকে। আগে থেকেই শোনা যাচ্ছিল, রাজপরিবারের থেকে অনেকটাই দূরে চলে যাওয়া হ্যারি-মেগানের সঙ্গে বিশেষ ঘনিষ্ঠতা দেখাতে চান না রানি। দেখা গেল, উদযাপনের বিশেষ মুহূর্তে ছোট নাতি ও নাতবৌয়ের সঙ্গে দূরত্ব ঘোচলেন না রানি দ্বিতীয় এলিজাবেথ।

তবে মেগান মার্কেলকে বাকিংহাম প্যালেসে দেখা গেছে সেখানে উপস্থিত রাজপরিবারের সবচেয়ে কম বয়সী সদস্যদের সাথে সময় কাটাতে। সাসেক্সের ডিউক এবং ডাচেস – যারা বুধবার তাদের সন্তান অর্চি (৩) এবং আজ শনিবার ১ বছর বয়স পূর্ণ হতে যাওয়া লিলিবেটকে নিয়ে যুক্তরাজ্যে এসেছিলেন, বৃহস্পতিবার প্রাসাদে ট্রুপিং দ্য কালারের জন্য রাজপরিবারে সাথে যোগ দেন। ৪০ বছর বয়সী মেগানকে জারা টিন্ডালের মেয়ে মিয়া (৮) ও লেনা (৩) এবং পিটার ফিলিপসের মেয়ে সাভানা (১১)সহ রাজপরিবারের বিভিন্ন শিশুদের সাথে মজা করতে দেখা যায়।
গত কয়েক বছর ধরে রানির সরকারি বাসভবন উইনসর প্রাসাদ। কিন্তু প্ল্যাটিনাম জুবিলির উদযাপন উপলক্ষে রানি এখন বাকিংহাম প্রাসাদে। বৃহস্পতিবার রানিকে এবং রয়্যাল এয়ার ফোর্সের ফ্লাইপাস্ট দেখার জন্য সকাল থেকেই বাকিংহামের সামনে বিপুল ভিড় জমেছিল। অনেকেরই হাতে জাতীয় পতাকা। রানি বারান্দায় এসে দাঁড়াতেই সমবেত জনতা হর্ষধ্বনি করে ওঠে। নীল কোট, ম্যাচ করা নীল টুপি এবং মুক্তোর মালায় উজ্জ্বল রানিকে দেখে বোঝাই যাচ্ছিল না, নানা শারীরিক সমস্যায় কাবু ৯৬ বছর বয়সি এলিজাবেথ।

তবে হাতে একটি লাঠি ছিল তার। বেশ কিছুক্ষণ বারান্দায় দাঁড়িয়ে রয়্যাল এয়ার ফোর্সের ‘রেড অ্যারো’ বাহিনীর নানা প্রদর্শনী দেখেন তিনি। কথা বলেন নাতি উইলিয়ামের সবথেকে ছোট ছেলে লুইয়ের সঙ্গেও। মেগান-হ্যারি কাছেই প্রাসাদের একটি জানালা থেকে মহড়া দেখেছেন। বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, ছোট ছেলে করোনা আক্রান্ত হওয়ায় শুক্রবার সেন্ট পলস ক্যাথিড্রালের অনুষ্ঠানে রানি থাকতে পারবেন না। এমনকি থ্যাঙ্কস গিভিং অনুষ্ঠানেও থাকবেন না তিনি।
আজ শনিবার মেগান-হ্যারির মেয়ে লিলিবেটের প্রথম জন্মদিন। রানির অনুমতি না-নিয়েই তার নামে মেয়ের নাম রাখার জন্য প্রথমেই বিতর্কে জড়িয়েছিলেন হ্যারিরা (রানিকে লিলিবেট নামে ডাকতেন তার দাদা সম্রাট পঞ্চম জর্জ)। এবার প্রপৌত্রীর প্রথম জন্মদিনে হ্যারি-মেগানের সঙ্গে রানি সময় কাটান কি না, সেই প্রশ্নই এখন ঘুরছে সকলের মুখে। সূত্র : ডেইলি মেইল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24