বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে ভ্যাকসিন নি‌লেন ১০৮ বছর বয়সী ইতালীর নারী।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  08:03 PM, 19 January 2021

ইতালির মিলান শহরে কোভিড-১৯-এর ভ্যাকসিন নিয়েছেন ১০৮ বছর বয়সী এক বৃদ্ধা। ফাতিমা নাগরিনি নামের এই নারী বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে ভ্যাকসিন গ্রহণকারীদের একজন।

গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, ফাতিমা নাগরিনি যে বৃদ্ধাশ্রমে থাকেন সেখান থেকে জানানো হয়েছে, কয়েক মাস আগে তিনি করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। গতকাল সোমবার তিনি ভ্যাকসিন নিয়েছেন।

আগামী জুনের ৩ তারিখে ১০৯ বছরে পা রাখবেন ফাতিমা নাগরিনি। মাত্তিও তেসারোলো নামের এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ফাতিমা মিলানের আন্নি আজুরি সান ফস্তিনো কেয়ার হোমে ভ্যাকসিন গ্রহণ করেছেন।

ইতালিতে গত ২৭ ডিসেম্বর থেকে ভ্যাকসিনের কার্যক্রম শুরু হয়। এরই মধ্যে দেশটিতে ১০ লাখ ১৫ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। সোমবার ৯০ বছর বয়সী সামি মোদিয়ানাও ভ্যাকসিন গ্রহণ করেছেন।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯০ হাজার ১০১। এর মধ্যে মারা গেছে ৮২ হাজার ৫৫৪ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৭ লাখ ৬০ হাজার ৪৮৯ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস পাঁচ লাখ ৪৭ হাজার ৫৮ জন। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে দুই হাজার ৫৪৪ জন।

আপনার মতামত লিখুন :