1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
বিদেশিরাও সরকারকে নিশিরাতের ভোটের সরকার বলতে শুরু করেছে : রিজভী | JoyBD24
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিশ্বাসের দেয়াল ভাঙল বাংলাদেশ ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : ওবায়দুল কাদের এমবাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী সরকার সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক ও সময়োপযোগী যুদ্ধাস্ত্র সংগ্রহ করছে : প্রধানমন্ত্রী সরকার এক সর্বনাশা প্রতিশোধস্পৃহায় মেতে উঠেছে : মির্জা ফখরুল ১০ বছরের অপেক্ষা ফুরোবে আজ, চট্টগ্রামে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ছেলের মুখ দেখার আকুতি পূরণ হলো না বিএনপি কর্মী বশিরের মায়ের একজন হলেও নয়াপল্টনেই সমাবেশ হবে: আব্বাস গণসমাবেশ বানচাল করতেই নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ : রিজভী

বিদেশিরাও সরকারকে নিশিরাতের ভোটের সরকার বলতে শুরু করেছে : রিজভী

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
বিদেশিরাও সরকারকে নিশিরাতের ভোটের সরকার বলতে শুরু করেছে : রিজভী

বিদেশিরাও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে নিশিরাতের ভোটের সরকার বলতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি মনে করছেন, আপনি যা বলবেন তা সবাই বিশ্বাস করবে। এখন বিদেশিরাও বলতে শুরু করেছে আপনি নিশিরাতের ভোটের প্রধানমন্ত্রী। সম্প্রতি, জাপানের রাষ্ট্রদূত বললেন, এখানে (বাংলাদেশে) রাতের বেলা ভোট হয় – এটা আগে তো কোথাও শুনিনি। আপনার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বললেন, জাপানের রাষ্ট্রদূতের সাথে কথা বলে এর কড়া প্রতিবাদ করেছেন। কিন্তু তারপরের দিন জাপানের রাষ্ট্রদূত বললেন ওই প্রতিমন্ত্রীর সাথে আমার কোনো দেখাই হয়নি। আপনি, আপনার মন্ত্রী, নেতা এবং আপনার ছেলেও মিথ্যা কথা বলেন।

আজ বুধবার জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে শীতবস্ত্র বিতরণ এবং দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় রুহুল কবির রিজভী এসব কথা বলেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ অনুষ্ঠানে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরীন খানের পরিচালনা করেন। এতে অংশ নেন সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরাসহ মহিলা দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

প্রধানমন্ত্রীর এক বক্তব্যের জবাব দিতে গিয়ে রুহুল কবির রিজভী বলেন, দুইদিন আগে বললেন, মুক্তিযোদ্ধাদের ব্যাপারে আপনি কোনো বৈষম্য করেননি। এর চাইতে ডাহা মিথ্যা কী হতে পারে। যারা বীর মুক্তিযোদ্ধা বিএনপিকে সমর্থন করেন, তাদের ভাতা কেটেছেন আপনি প্রধানমন্ত্রী। যারা ভুয়া মুক্তিযোদ্ধা কলকাতায় গিয়ে ফুর্তি করেছেন, এখন আপনার দল করে- এ কারণে তাদের অনেককেই মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দিয়েছেন। একটা প্রশ্ন বিচারপতি (অব.) মানিক কোন সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন, তিনি সার্টিফিকেট পান কী করে?

রুহুল কবির রিজভী বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ হবে। আপনি পুলিশ দিয়ে গতকাল গুলি করেছেন শেরপুরে। পাবনায় ও ফেনীতে গুলি করেছেন। সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন, গ্রেফতার করাচ্ছেন। রাজশাহী থেকে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফাকে গতকাল গ্রেফতার করেছেন। কেন? আপনার যদি এতো জনগণ থাকে, তাহলে ভয় কিসের আপনার? স্পষ্ট করে বলছি, আগামী ১০ ডিসেম্ব^র আমরা স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ সমাবেশ করব, বিপুল জনসমাগম হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মহিলা দলের নেতাকর্মীরা সরকারের অন্যায়, অবিচার, দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার। তারা রাজপথ থেকে কখনও সরে যায়নি। রাজপথে কাজ করতে গিয়ে অনেকেই নির্যাতনের শিকার হচ্ছেন, কারাগারে গেছেন, পুলিশি নির্যাতনের শিকার হয়েছে। এখনও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ কারাগারে বন্দি। এদেশের নারী সমাজের প্রতিনিধিত্বকারী জাতীয়তাবাদী মহিলা দল যেভাবে রাজপথে নেমে এসেছে, শেখ হাসিনা ও তার অবৈধ সরকার আর বেশিদিন ক্ষমতায় লাস্টিং করার কথা না।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলি, আপনি ক্ষমতায় আছেন, বিরোধী দলের নেতাকর্মীরা হত্যার শিকার হচ্ছে। আপনি কেন এই হত্যা করছেন? এখন তো আপনি বলবেন, আমি তো জানি না। পুলিশের সাথে সংঘর্ষ। পুলিশের সাথে যদি দূরবর্তী সংঘর্ষ হয়- একদিকে পিকেটার, অন্যদিকে পুলিশ তাহলে এক কথা ছিল। কিন্তু শরীরের বন্দুক ঠেকিয়ে গুলি করা হচ্ছে। এটা আপনার নির্দেশে হচ্ছে। আপনি যা-ই বলেন, এটাকে কখনো ঢাকা দিতে পারবেন না।

তিনি আরো বলেন, এর আগেরগুলো বাদ দিলাম, এই দুই-তিন মাসের মধ্যে আপনি ভোলা থেকে শুরু করলেন হত্যা। আবদুর রহিম ও নুরে আলমকে হত্যা করলেন। শাওনকে হত্যা করলেন মুন্সীগঞ্জে, আরেক শাওনকে হত্যা করলেন নারায়ণগঞ্জে। হত্যার পর হত্যা। আপনার যুবলীগের ছেলেরা নারায়ণগঞ্জে ছাত্রদল নেতা অনিককে হত্যা করল- এর দায় আপনার। আমার মনে হয় আপনি ভয় পেয়েছেন। আপনি আতঙ্কিত। কারণ, আপনি দিনের ভোট রাতে করে জোর করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন। যে কোনো অপরাধী ব্যক্তি তার অপরাধের কারণে আতঙ্কিত থাকে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, আপনার ক্ষমতায় থাকার বৈধতা নেই। আপনি মানসিকভাবে দুর্বল, জনগণ আপনার কাছ থেকে সরে গেছে। ভোটাররা নেই, ভোটের সমর্থন নেই। বন্দুক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় চেতনায় নিয়ে গিয়ে তাদের দিয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যা করছেন- এর বিচার হবে।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে জাসাস আয়োজিত অনুষ্ঠানে গানের সিডি উদ্বোধন করেন রুহুল কবির রিজভী। এ সময় বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, জাসাস আহবায়ক হেলাল খান, সদস্য সচিব জাকির হোসেন রুকন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24