“বিএনপি নীরবতা পালন করে কার্যত ভাস্কর্য ভাঙার পক্ষেই অবস্থান নিল”- ইনু।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  06:13 PM, 09 December 2020

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা নিয়ে পুরো দেশ যখন ক্ষুব্ধ তখনো অতীতের মতো বিএনপি নীরবতা পালন করে কার্যত ভাস্কর্য ভাঙার পক্ষেই অবস্থান নিয়ে উসকানি দিচ্ছে।’

আজ বুধবার কুষ্টিয়ায় জাসদের বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তৃতাকালে এসব কথা বলেন হাসানুল হক ইনু।

বুধবার সকাল সাড়ে ১০টায় পৌরসভার বিজয় উল্লাস চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ শেষে পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশ করে জাসদ। গত শুক্রবার গভীর রাতে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর নির্মাণাধীন এই ভাস্কর্য ভেঙে ফেলে।

সমাবেশে জাসদের সভাপতি বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতারা চিহ্নিত রাজনৈতিক মোল্লা। সবসময় তারা বাংলাদেশের বিপক্ষে ভূমিকা রেখেছে। গভীর চক্রান্তের অংশ হিসেবে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি জামায়াত, জঙ্গি-রাজাকারের ভাড়াটে হিসেবে এখন তারা ভাস্কর্যের বিপক্ষে হুঙ্কার ছেড়েছে।

তি‌নি আরও ব‌লেন, “বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্যদিয়ে এই রাজনৈতিক মোল্লারা বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা, সংবিধান ও দেশের বিরুদ্ধে প্রকাশ্যেই অবস্থান নিয়েছে। এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই অভিযোগে গ্রেপ্তার করে প্রত্যেককে সাজা দেওয়া বাঞ্ছনীয়। এদের কোনো রকম ছাড় দেওয়ার জায়গা নেই।”

এদিকে, বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের মামলার চার আসামির রিমান্ড শুরু হয়েছে আজ। মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশিকান্ত সরকার জানান, জিজ্ঞাসাবাদের জন্য চার আসামিকে হেফাজতে নিয়েছে পুলিশ।

আপনার মতামত লিখুন :