ফেরি ছাড়া অন্যসব নৌযান চলাচল বন্ধ করতে মাঠে নেমেছে প্রশাসন।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  04:35 PM, 07 May 2021

আজ শুক্রবার হওয়ায় ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে বাংলাবাজার-শিমুলিয়া নৌ রুটে। সকাল থেকে প্রতিটি ফেরিতে ছোট বড় যানবাহনের পাশাপাশি সাধারণ যাত্রী পারাপারে হিমশিম খাচ্ছে ফেরি কর্তৃপক্ষ। সর্বক্ষেত্রে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। ফেরি ছাড়া অন্যসব নৌযান চলাচল বন্ধ করতে মাঠে নেমেছে প্রশাসন।

লোকাল বাস চালু হওয়ায় আজ শুক্রবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের যাত্রীরা শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে পদ্মা পার হচ্ছে ফেরিতে করেই। প্রতিটি ফেরিতেই ছোট বড় যানবাহনের পাশাপাশি যাত্রীদের চাপ সামলতে হিমশিম খাচ্ছে ফেরি কর্তৃপক্ষ। সকাল থেকে এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে। প্রতিটি ফেরিতে যাত্রীদের ভিড় থাকলেও মানা হচ্ছে না ন্যূনতম স্বাস্থ্যবিধি। যাত্রীরা ফেরি থেকে নেমে লোকাল বাসসহ ছোট বড় বিভিন্ন যানবাহনে চড়ে যার যার গন্তব্যে যাচ্ছে। তৎপর থাকলেও যাত্রীদের ভিড়ের কারণে সামাজিক দূরত্ব এবং শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে পারছে না পুলিশ ও স্থানীয় প্রশাসন।

অন্যদিকে নদীসহ ঘাট এলাকায় সকাল থেকে টহল জোরদার করেছে শিবচর উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। ঘাটে থাকা ট্রলার ও স্পীডবোটগুলোতে রয়েছে অতিরিক্ত নজরদারী। বেলা ১১টার দিকে পুলিশ ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে প্রতিটি স্পীড বোটের ইঞ্জিন থেকে পাখা খুলে রেখেছে।

এছাড়া অধিকাংশ ট্রলার ঘাট এলাকায় নিজেদের জিম্মায় নিয়েছে তারা। যাতে সরকারের নির্দেশিত নৌযানগুলো ছাড়া অন্য কোনও নৌযান চলাচল করতে না পারে।

আপনার মতামত লিখুন :