পু‌লিশ-‌বি‌জে‌পি সংঘর্ষ। শিলিগুড়িতে ব্যাপক স‌হিংসতা।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  01:20 AM, 08 December 2020

ভারতের শিলিগুড়িতে বিজেপি সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিজেপি নেতা দিলীপ ঘোষের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে বাধা দিলে সহিংসতা শুরু হয়। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপের পাশাপাশি যানবাহন, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায় বিজেপির সমর্থকরা।

সোমবার (৭ ডিসেম্বর) ভোর থেকেই উত্তরবঙ্গের অধিকাংশ জেলা থেকে বিজেপি কর্মী-সমর্থকরা শিলিগুড়ির দিকে অগ্রসর হয়। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বাধা উপেক্ষা করেই বহু বিজেপি কর্মী-সমর্থকরা সমাবেশ স্থলে পৌঁছান। সব মিলিয়ে উত্তপ্ত হয়ে উঠে পরিস্থিতি।

শিলিগুড়ির তিনবাতি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাস্তায় দেওয়া হয়েছে ব্যারিকেড। শিলিগুড়ি ঢোকার প্রায় সব রাস্তাতেই চলছে পুলিশের তল্লাশি। গজলডোবা, রাজগঞ্জসহ ডুয়ার্সের বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের আটকে দেওয়ার অভিযোগ বিজেপির।

প‌রি‌স্থি‌তির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়ী করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ অবস্থায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে বিপুলসংখ্যক পুলিশ আনা হয়েছে।

উত্তরবঙ্গের উন্নয়নে ব্যর্থ তৃণমূল সরকার, এর জেরে উত্তরকন্যা ঘেরাওয়ের কর্মসূচি ডাক দেন স্থানীয় বিজেপির নেতাকর্মীরা। দিলীপ ঘোষ, সায়ন্তন বসুরা মিছিল করে এগোতেই আটকে দেয় পুলিশ। উত্তরকন্যা থেকে প্রায় ৪ কিলোমিটার আগে ফুলবাড়িতে আটকে দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :