1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। | JoyBD24
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
চাকরির পরীক্ষা ঢাকায়, বাস বন্ধে আসতে পারছেন না উত্তরাঞ্চলের প্রার্থীরা ‘দাবিটাবি কিছু লয়, এটা গরিবের প্যাট মারা ধর্মঘট’ আদালতের নির্দেশনা মেনে বেসিক ব্যাংকের তদন্তকাজ শেষ হবে : দুদক সচিব ওএমএসের দীর্ঘ সারি থেকে হতাশা নিয়ে ফিরছে মানুষ কর্তৃত্ববাদী দেশের তালিকায় বাংলাদেশ দশ ডিসেম্বর সমাবেশ কি বুদ্ধিজীবী হত্যাকারীদের সাথে বিএনপির সংহতি প্রকাশ : প্রশ্ন তথ্যমন্ত্রীর ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশকে নিয়ে বেসামাল অবৈধ সরকার : রিজভী হাওয়া ভবন থেকে পাচার হওয়া টাকা ফেরত আনা হবে : ওবায়দুল কাদের ডায়াবেটিস রোগীরা কিডনির সুস্থতায় মেনে চলুন ৬ টিপস ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামা নি‌য়ে শংকা নে‌ইমা‌রের

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুন, ২০২২
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফ এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। সংযুক্ত আরব আমিরাতে চিকিৎসাধীন সে অবস্থা থেকেই দেশে ফিরতে ব্যাকুল হয়ে উঠেছেন তিনি। তবে দেশে ফেরার পথেও রয়েছে বাধা। চিকিৎসকরা তার আকাশপথে ভ্রমণ নিষিদ্ধ করেছেন।

পাকিস্তানি গণমাধ্যম জিও টিভির প্রতিবেদন অনুযায়ী, পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ বন্ধু তারিক আজিজ এ কথা জানিয়েছেন। তিনি পারভেজ মোশাররফের মুখ্য সচিব এবং তার ক্ষমতার আট বছরে জাতীয় নিরাপত্তা পরিষদের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, আমিরাতে একটি স্টেট অব আর্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে সাবেক এই প্রেসিডেন্টকে। একদল দক্ষ চিকিৎসক তাকে দেখাশোনা করছেন। কিন্তু তাকে তারা দেশে পাঠানোর সাহস পাচ্ছেন না। সাবেক এই জেনারেল কাম প্রেসিডেন্ট কথা বলতে খুব কষ্ট পান।তবু তিনি দেশের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন। প্রতি সময় প্রার্থনা করেন। ওদিকে তার ছেলে বিলাল তার পাশে অবস্থান নিয়েছেন। তারিক আজিজ বলেন, আমিরাতের শাসক সাবেক এই জেনারেলের দেখাশোনা করছেন।

প্রতিবেদনে বলা হয়, পারভেজ মোশাররফকে দেশে ফেরাতে একটি বড় মাপের বোয়িং ৭৭৭ বিমান সরবরাহ দিতে প্রস্তুত সংযুক্ত আরব আমিরাত সরকার। তারা ওই বিমানটিকে একটি এয়ার অ্যাম্বুলেন্স বানিয়ে দিতেও প্রস্তুত। এতে থাকবে সব রকম সুবিধা এবং সরঞ্জাম।পাকিস্তানের দ্য নিউজ’কে তারিক আজিজ বলেছেন, তিনি বিষয়টি নিয়ে পারভেজ মোশাররফের স্ত্রী মিসেস সেহবা মোশাররফের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। দুবাইয়ের হাসপাতালে স্বামীর নিয়মিত দেখাশোনা করছেন মিসেস সেহবা। কিন্তু মোশারফের স্বাস্থ্যের ক্রমাবনতিতে তিনি উদ্বিগ্ন।

লাহোরের এফসি কলেজ থেকেই ঘনিষ্ঠ বন্ধু পারভেজ মোশাররফ ও তারিক আজিজ। তিনি বলেছেন, যারা সাবেক এই প্রেসিডেন্টের সুস্বাস্থ্যের জন্য শুভ কামনা জানিয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞ পরিবার। তবে পারভেজ মোশাররফ ও তার স্ত্রী দু’জনেই দুবাইয়ে একাকীত্বে ভুগছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24