নৌবাহিনীর একটি জাহাজে আত্মগোপন করেছেন রাজাপাকসে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  08:24 PM, 11 July 2022

বিক্ষোভের মুখে বাসবভন ছেড়ে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশটির নৌবাহিনীর একটি জাহাজে আত্মগোপন করেছেন বলে জানা গেছে। রাজাপাকসেসহ জাহাজটি বর্তমানে দেশটির সমুদ্রসীমার ভেতরে কোনো একটি এলাকায় রয়েছে। খবর বিবিসি।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, প্রাথমিকভাবে শোনা গিয়েছিল, তিনি সামরিক বাহিনীর সদরদপ্তরে আশ্রয় নিয়েছেন। পরে জানা যায় গোটাবায়া নৌবাহিনীর সহযোগিতায় একটি জাহাজের মধ্যে আত্মগোপন করেছেন।

এর আগে শনিবার (৯ জুলাই) সকাল থেকেই গোটাবায়ার পদত্যাগের দাবিতে প্রেসিডেন্ট ভবন ঘেরাও করে হাজার হাজার বিক্ষোভকারী। তবে গোয়েন্দাসূত্রে এই তথ্য জেনে শুক্রবারই (৮ জুলাই) বাসভবন ত্যাগ করেছিলেন গোটাবায়।

এদিকে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, পদত্যাগ করবেন গোটাবায়া রাজাপাকসে। সোমবার (১১ জুলাই) প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, তারা জানাচ্ছে যে আগামী বুধবার (১৩ জুলাই) আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। তবে রাজাপাকসের কাছ থেকে সরাসরি এ বিষয়ে কোনো কথা আসেনি।

বিক্ষোভকারীরা জানিয়েছেন, তারা এই পদত্যাগের ঘোষণার বাস্তবায়ন দেখতে চান। যতক্ষণ তা না ঘটবে, ততক্ষণ পর্যন্ত প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে নড়বেন না বলেও জানিয়েছেন তারা।