নোয়াখালীর কাদের মির্জা বিএনপি জামাতিদের কাছে কত টাকায় বিক্রি হয়েছে?

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  11:12 AM, 14 January 2021

সুলতান মির্জা

সুলতান মির্জার কলামঃ বিএন‌পি জামাতি মৌলবাদীদের কাছে এই মুহুর্তে খুব জনপ্রিয় নাম কাদের মির্জা, নোয়াখালীর বসুরহাট বাড়ি, আওয়ামীলীগের রাজনীতিতে কাদের মির্জার নিজস্ব কোন আলো পরিচিতি কিছুই নাই আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ব্যাতিত। সেই কাদের মির্জা কি সত্য বলেছে, কি মিথ্যা বলেছে সেটা ভিন্নি ইস্যুজ, প্রশ্ন হচ্ছে কাদের মির্জা যদি আওয়ামীলীগের কেউ হয়ে থাকে কিংবা দলীয় কোন পদ পদবীতে থেকে থাকে, তাহলে প্রকাশ্যে এই ধরনের বিভ্রান্তকর বক্তব্য দিতে পারে কি না ?

কাদের মির্জার দলীয় প্রত্যাশা না পাওয়ার ক্ষোভ থাকতেই পারে, এটা একটি স্বাভাবিক ইস্যুজ, প্রশ্ন হচ্ছে সম্পুর্ন নির্বাচনী ব্যবস্থা সম্পর্কে মন্তব্য করার সাহস কাদের মির্জাকে কে দিয়েছে ? তাছাড়া কাদের মির্জার এখনকার অভিযোগ সত্য বলে ধরে নিলেও, প্রশ্ন আসে আজকে কাদের মির্জার মনে প্রানে দেহে নির্বাচনী সচ্ছতা নিয়ে এতো প্রশ্নের যখন উত্থান, তখন গত তিন টার্ম ধরে একই কাদের মির্জা পর পর একই পৌরসভায় চেয়ারম্যানের দ্বায়িত্ত্ব কেন পালন করছে ? আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে কেন সে নির্বাচন করছে ? একই পরিবারের একেক ভাই আলাদা আলাদা পার্টির সদস্য হয়ে রাজনীতি করার প্রচলন যেহেতু এই দেশে রয়েছে, সেখানে এমন অবস্থায় এইবারের বসুরহাটের পৌর নির্বাচনে কাদের মির্জা বিএনপি জামাতের মনোনয়ন নিয়ে কেন কেন বসুরহাটে নির্বাচন করলো না ?

জয়নাল হাজারী থেকে সাম হাউ আরো কেউ কেউ দেখলাম কাদ্বের মির্জা বক্তব্যকে সমর্থন দিচ্ছে, বাহবা দিচ্ছে, প্রশ্ন হচ্ছে এইসব বক্তব্য কাদের মির্জা আওয়ামীলীগের দলীয় ফোরামে না তুলে নির্বাচন সামনে রেখে শেখ হাসিনা ও আওয়ামীলীগ কে কার ইশারায় বিব্রত করছে ? তাহলে কি বিএনপি জামাত শিবিরের কাছ থেকে টাকা নিয়ে বা ভোট পাওয়ার স্বার্থে আওয়ামীলীগের বিরুদ্ধে প্রতিদিন একই ভাবে ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছে ?

অবশ্যই উত্তর খুজে দেখা উচিত, কাদের মির্জার দলীয় মনোনয়ন বাতিল করা উচিত, কাদের মির্জার ফোনকল সহ আরো নানাজ পদচারনা নজরে নেওয়া উচিত, এই জন্য যে নোয়াখালীর পরিস্থিতি মানে সারাদেশের আওয়ামীলীগের পরিস্থিতি বুঝায় না, তাছাড়া যেই কাদের মির্জার ভাষ্যে নোয়খালীতে বিএনপির মোষ্ট ক্রিমিনাল মওদুদ ও জেলা জামাতের আমিরের মতো লোকেরা জনপ্রিয় তকমা লাভ করে, সেখানে এই বক্তব্য কাদের মির্জা ঠিক কত টাকার বিনিময়ে দিয়েছে, দিচ্ছে বা সামনে দিবে, এইসব জানাটা কেন আমাদের জন্য জরুরী নয় ?

আপনার মতামত লিখুন :