নির্বাচন বর্জ‌নের দেড় ঘন্টার ম‌ধ্যেই মারা গে‌লেন বিএন‌পির মেয়র প্রার্থী।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  07:02 PM, 28 December 2020

খুলনায় চালনা পৌরসভার বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী আবুল খয়ের খান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. ফরিদ আহমেদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে ভোটে অনিয়ম ও ভোটচুরির অভিযোগ এনে আজ দুপুরে সংবাদ সম্মেলন করে চালনা পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দেন আবুল খয়ের খানের প্রধান নির্বাচনী এজেন্ট আব্দুল মান্নান খান। নির্বাচন বর্জ‌নের দেড় ঘন্টার ম‌ধ্যেই জনাব আবুল খ‌া‌য়ের খা‌নের মৃত্যুর সংবাদ পাওয়া যায়।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে বিএনপির মেয়র পদপ্রার্থী আবুল খয়ের খান গত ২৩ ডিসেম্বর প্রথমে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে ২৫ ডিসেম্বর সেখান থেকে তাঁকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

চালনা পৌরসভায় বিএনপির মেয়র পদপ্রার্থী আবুল খয়ের খান ছাড়া অন্য তিন মেয়র পদপ্রার্থী হলেন আওয়ামী লীগের সনৎ কুমার বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী অচিন্ত্য কুমার মণ্ডল ও গৌতম কুমার রায়।

২০০৪ সালের নভেম্বরে চালনা পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ওই সময়ে বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী মো. আবুল খয়ের খান পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১১ সালের নির্বাচনে অচিন্ত্য কুমার মণ্ডলের কাছে পরাজিত হন বর্তমান মেয়র সনৎ কুমার বিশ্বাস। ২০১৫ সালের নির্বাচনে সনৎ বিশ্বাস আওয়ামী লীগের সমর্থন নিয়ে বিজয়ী হন।

চালনা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১২ হাজার ১০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার পাঁচ হাজার ৮৬৩ ও নারী ভোটার ছয় হাজার ২৩৭ জন।

খুলনার চালনাসহ দেশের ২৪ পৌরসভায় আজ ভোটগ্রহণ করা হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই ভোটগ্রহণ করা হয়।

আপনার মতামত লিখুন :