নিজেদের এক জেনারেল নিহতের স্বীকারোক্তি রাশিয়ার।

joybd24joybd24
  প্রকাশিত হয়েছেঃ  03:02 AM, 18 April 2022

ইউক্রেন যুদ্ধে নিজেদের এক জেনারেল নিহতের স্বীকারোক্তি দিয়েছে রাশিয়া। ওই রুশ জেনারেলকে সেন্টা পিটার্সবুর্গে সমাহিত করা হয়েছে।

সংবামাদধ্যম আল জাজিরা জানিয়েছে, নিহত জেনারেল ভ্লাদিমির ফ্রোলভ ছিলেন সেনাবাহিনীর ডেপুটি কমান্ডার। রুশ গভর্নর আলেকজেন্ডার বেগলোভ বিবৃতিতে বলেন, ভ্লাদিমির ফ্রোলভ যুদ্ধে বীরত্বপূর্ণ মৃত্যুবরণ করেছেন।

ইউক্রেন এর আগেই দাবি করেছে, এই যুদ্ধে রাশিয়ার একাধিক জেনারেল এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। কিয়েভের দেওয়া তথ্যমতে, ইউক্রেনে রাশিয়ার ১৯ হাজারের বেশি সেনা নিহত হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারিতে ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে অভিযান শুরু করেছে রুশ বাহিনী। যুদ্ধে কয়েক হাজার বেসামরিক ইউক্রেনীয় নাগরিক প্রাণ হারিয়েছেন।

এদিকে, ইউক্রেনের আত্মরক্ষায় দেশটিকে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভিলোদিমির জেলেনস্কির সঙ্গে শনিবার এক ফোনআলাপে এই প্রতিশ্রুতি দেন জনসন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঠিক এমন সময়ে এ ঘোষণা দিলেন যখন রাশিয়া ভ্রমণে তার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি।