দেশে করোনাভাইরাসে আরও ৭৬ জনের মৃত্যু।

joybd24joybd24
  প্রকাশিত হয়েছেঃ  08:29 PM, 22 June 2021

দেশে করোনাভাইরাসে আরও ৭৬ জন মৃত্যু বরন করেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ১৩ হাজার ৭০২ জন। আর এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৪৬ জন। নতুন শনাক্তসহ দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৬১ হাজার ১৫০ জন।

মঙ্গলবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৩৩৮টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ২৮টি। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৭৬ হাজার ৮১৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৫৪ হাজার ২৭৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ২২ হাজার ৫৪১টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ৫২৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১২৬টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৬টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৫৬টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে।

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৯ দশমিক ৩৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৯০৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগের সুস্থ হয়েছেন এক হাজার ৪৪৭ জন, চট্টগ্রাম বিভাগের ৬২১ জন, রংপুর বিভাগের ৭৭ জন, খুলনা বিভাগের ৩২১ জন, বরিশাল বিভাগের ৩৪ জন, রাজশাহী বিভাগের ২৫৯ জন, সিলেট বিভাগের ১০৩ জন আর ময়মনসিংহ বিভাগের সুস্থ হয়েছেন ৪১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৭৬ জনের মধ্যে পুরুষ ৪২ জন আর নারী ৩৪ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে পুরুষ মারা গেছেন ৯ হাজার ৮১০ জন আর নারী ৩ হাজার ৮৯২ জন।