1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
দাবদাহে অতিষ্ঠ ব্রিটিশরা আশ্রয় নিচ্ছেন আল্লাহর ঘরে। | JoyBD24
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্রলীগের উত্তর-দক্ষিণে শীর্ষ পদ পাওয়ার দৌড়ে একঝাঁক নতুন নেতৃত্ব কথা বললেই মামলা হচ্ছে : নোমান জন্ম‌নিবন্ধন, এনআইডি ও পাস‌পোর্টে হবে একই নম্বর পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া রাজশাহীতে বিএনপির গণসমাবেশের আগের দিনই গণমানুষের ঢল ঘানাকে হারানোর পরও নকআউটে উঠতে পারল না উরুগুয়ে জনসভায় খালেদা জিয়ার যাওয়ার চিন্তা অলীক ও উদ্ভট : তথ্যমন্ত্রী জাতির পিতাকে হত্যার পর স্বৈরশাসকেরা বেয়নেটের খোঁচায় মানুষের ভাগ্য লিখতে শুরু করে : প্রধানমন্ত্রী বিএনপি জঙ্গিদের মাঠে নামিয়েছে : ওবায়দুল কাদের চাকরির পরীক্ষা ঢাকায়, বাস বন্ধে আসতে পারছেন না উত্তরাঞ্চলের প্রার্থীরা

দাবদাহে অতিষ্ঠ ব্রিটিশরা আশ্রয় নিচ্ছেন আল্লাহর ঘরে।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
ম্যানচেস্টারের লংসাইটে অবস্থিত মাক্কি মসজিদ। ছবি - সংগৃহীত

তীব্র দাবদাহে পুড়ছে গোটা ইউরোপ। একই অবস্থা যুক্তরাজ্যেও। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে তাপপ্রবাহে আক্রান্ত মানুষদের জন্য খুলে দেয়া হয়েছে মসজিদের দরজা।

দ্য ইসলামিক ইনফরমেশন এক প্রতিবেদনে জানিয়েছে, দাবদাহে অতিষ্ঠ ব্রিটিশরা আশ্রয় নিচ্ছেন আল্লাহর ঘরে। এরইমধ্যে তীব্র দাবদাহের কারণে লাল সতর্কতা জারি করা হয়েছে যুক্তরাজ্যে। ব্রিটিশ স্বাস্থ্য সংস্থাও লেভেল-৪ সতর্কতা জারি করেছে।

এহেন অবস্থায় ব্রিটিশদের স্বস্তি দিতে যাত্রাপথে বিরতি নেয়ার জন্য খুলে দেয়া হয়েছে মসজিদের দরজা। তেমনই একটি মসজিদ হলো ম্যানচেস্টারের লংসাইটে অবস্থিত মাক্কি মসজিদ।

খবরে বলা হয়, মসজিদের নির্দিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে নারী-পুরুষ নির্বিশেষে সবার মাঝেই দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত বোতলজাত পানি সরবরাহ করে মসজিদ কর্তৃপক্ষ।

ওই মসজিদের ইমাম বলেন, আমাদের দায়িত্ব হলো লংসাইটে মুসলিম সম্প্রদায়ের কেন্দ্র থেকে প্রতিবেশীদের দেখাশোনা করা।

অন্যদিকে ব্রিটিশ গণমাধ্যম আইটিভির খবরে বলা হয়, মসজিদের পাশাপাশি গীর্জাও সব ধর্মের মানুষকে আমন্ত্রণ জানিয়েছে।

ওয়ারস্‌লেতে অবস্থিত সেইন্ট মেরি’স চার্চ কর্তৃপক্ষ গীর্জার সবচেয়ে শীতলতম স্থানে দাবদাহে আক্রান্ত ব্রিটিশদের আমন্ত্রণ জানিয়েছেন।

এ প্রসঙ্গে স্থানীয় এক ব্রিটিশ বলেছেন, ‘যদি আপনার আশপাশে গির্জা খোলা থাকে তবে সেখানে যান। কারণ উঁচু সিলিং এবং মোটা দেয়ালের কারণে এই ভবনগুলি শীতল থাকে।’

এদিকে তীব্র তাপপ্রবাহের কারণে গ্রেটার ম্যানচেস্টারের বুরি ট্রাম লাইন বন্ধ রাখা হয়েছে। ঠিকমতো চলাচল করছে না বাসগুলোও। রেলপথে যাতায়াতের ক্ষেত্রেও তাপপ্রবাহ থেকে সুরক্ষিত থাকার পরামর্শ দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24