তৃতীয় দিনের খেলা শেষে চাল‌কের আস‌নে অ‌ষ্ট্রে‌লিয়া।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  08:35 PM, 09 January 2021

তৃতীয় টেস্টে ভারতের বিপক্ষে চালকের আসনে অস্ট্রেলিয়া। সিডনিতে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১০৩ নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে টিম পেইনের দল। ইতোমধ্যে ১৯৭ রানের লিড পেয়েছে স্বাগতিকরা, ফলে অনেকটা চাপে পড়েছে ভারতীয় শিবির।

অবশ্য দ্বিতীয় ইনিংসের শুরুতে দুই উইকেট বসে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ানার (১৩) এবং পুকোভাসকি (১০) রানে আউট হলে চাপে পড়ে স্বাগতিকরা। তবে মার্নাস লাবুশানে ৪৭ ও প্রথম ইনিংসে সেঞ্চুরি করা স্টিভ স্মিথ ২৯ রানে প্রাথমিক ধাক্কাটা সামলে নেন। ভারতের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ ও রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে, অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়। জবাবে ২৪৪ রানে গুটিয়ে যায় ভারত। ফলে প্রথম ইনিংসে ৯৪ রানের লিড পায় অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় ইনিংসে যোগ করে ১০৩ রান।

চার ম্যাচের বোর্ডার-গাভাস্কার সিরিজ এখন ১-১ এ সমতায়। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। আর মেলবোর্নে দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে জয়লাভ পায় ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৩৩৮

ভারত ১ম ইনিংস : (আগের দিন শেষে ৯৬/২) ১০০.৪ ওভারে ২৪৪ (পুজারা ৫০, রাহানে ২২, বিহারি ৪, পান্ত ৩৬, জাদেজা ২৮*, অশ্বিন ১০, সাইনি ৩, বুমরাহ ০, সিরাজ ৬*; স্টার্ক ১৯-৭-৬১-১, হেইজেলউড ২১-১০-৪৩-২, কামিন্স ২১.৪-১০-২৯-৪, লায়ন ৩১-৮-৮৭-০, লাবুশেন ৩-০-১১-০, গ্রিন ৫-২-১১-০)।

অস্ট্রেলিয়া ২য় ইনিংস : ২৯ ওভারে ১০৩/২ (ওয়ার্নার ১৩, পুকোভস্কি ১০, লাবুশেন ৪৭*, স্মিথ ২৯*; বুমরাহ ৮-১-২৬-০, সিরাজ ৮-২-২০-১, সাইনি ৭-১-২৮-০, অশ্বিন ৬-০-২৮-১)।

আপনার মতামত লিখুন :