তানোরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন ফারুক চৌধুরী।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  09:36 PM, 23 December 2020

তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউপি  আবহমান গ্রামীণ সংস্কৃতির ঐতিহাসিক বিশাল ঘোড়াদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
‌গে‌লো রবিবার ও সোমবার লক্ষ জনতার উপস্থিতিতে তানোর উপজেলার কলমা ইউপির দরগা ডাঙ্গা শালতলা গ্রামের মাঝখানে খোলা মাঠে এ ঘোড়াদৌড় প্রতিযোগিতা শুরু হয়ে পর পর দুই দিন সন্ধ্যা পর্যন্ত চলে প্রতিযোগিতা।
ঐতিহাসিক বিশাল ঘোড়াদৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মধ্যে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেন  সাবেক রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী এক সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল।
বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব লুৎফর হায়দার রশিদ ময়না।
তানোর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী চৌধুরী বাবু।
অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো।
তানোর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকী। কলমা ইউপি আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম সপন। পাঁচন্দর ইউপি আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন। বাধাইড় ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সহ তানোর উপজেলার সকল স্তরের লক্ষ লক্ষ মানুষ উপস্থিত ছিলেন।
উল্লিখিত বিশাল ময়দানের চারপাশে অবস্থান করা অসংখ্য নারী, পুরুষ, শিশু এ ঘোড়া দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। আয়োজকরা জানান, এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধারই এ আয়োজনের মূল লক্ষ্যে।
৩  বছর আগে চালু করা এ ঘৌড় দৌড় প্রতিযোগিতা এখন এ এলাকায় সমাদৃত সর্বজনীন অনুষ্ঠান। এবারও রাজশাহী, নাটোর, নওগাঁ, চাপাইনবাবগঞ্জ, ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক ঘোড়া সওয়ারী ঘোড়া নিয়ে অংশ নিয়েছিলেন।

আপনার মতামত লিখুন :