জন‌প্রিয় “গেমস অফ থ্রোনস” এর নির্মাতা ‘লিন কুই’ মারা গে‌ছেন।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  04:52 PM, 28 December 2020

পৃথিবী জন‌প্রিয় “গেমস অফ থ্রোনস” এর নির্মাতা ‘লিন কুই’ মারা গে‌ছেন। প্রাথ‌মিকভা‌বে তাঁকে বিষ প্র‌য়ো‌গে হত্যা করা হ‌য়ে থাক‌তে পা‌রে ব‌লে পু‌লিশ স‌ন্দেহ কর‌ছেন। ক্রিসমাসের দিনে ‘‌লিন কুই’ এর মারা যাওয়া বিষয়‌টি নি‌শ্চিৎ ক‌রেন সাংহাই পুলিশ।

বিষ প্রয়োগ করে চীনের একজন কোটিপতি গেম নির্মাতাকে হত্যা করা হয়েছে ম‌র্মে সাংহাই পুলিশের বরাত দিয়ে এমন তথ্য জানায় বিবিসি। গত শুক্রবার (২৫ ডিসেম্বর ) লিন কুই নামে ওই ব্যক্তিকে হত্যা করা হয় বলে জানিয়েছে বিবিসি। ত‌বে স্থানীয় গণমাধ্যমের মধ্যে এমন কিছু জল্পনাও ছিল যে মিঃ লিনকে চা-এর মাধ্যমে বিষ মি‌শি‌য়ে হত্যা করা হয়েছে, যা একটি চাঁচা চিনিযুক্ত পানীয় ছিল।

৩৯ বছর বয়সী চীনা বি‌লিয়‌নেয়ার এ গেমস্ নির্মাতা দু‌নিয়া জু‌ড়ে জন‌প্রিয় ছি‌লেন।
“গেমস অফ থ্রোনস: উইন্টার ইজ কামিং স্ট্র্যাটেজিজ’ গেমের জন্য সর্বাধিক পরিচিত গেমস ডেভেলপার ইয়ুজুর চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী ছিলেন তি‌নি। গেম অব থ্রোনসের বাইরেও ব্রাউল স্টারস নামে আরেকটি জনপ্রিয় গেমও তৈরি করেছেন ইয়োজু।

হুরুন চীনের ধনী‌দের তালিকা অনুসারে মিঃ লিনের প্রায় ৬.৮ বিলিয়ন ইউয়ান (মার্কিন ডলার ১.৩ বিলিয়ন ডলার, ৯৬০ মিলিয়ন) এর সম্পদ রয়েছে বলে মনে করা হয়।

একটি বিবৃতিতে সাংহাই পুলিশ জানিয়েছে, এই হত্যাকা‌ন্ডে বিষ প্রয়োগ বা প‌রিকল্পনার জন্য জু ইয়াও নামে মি. লিনের একজন সহযোগীকে সন্দেহ করা হচ্ছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হেফাজতে থাকা ব্যক্তি হলেন জু ইয়াও ইওজুর চলচ্চিত্র প্রযোজনা বাহিনীর প্রধান।

ইউজু তার নিজস্ব বিবৃতিতে বলেছেন মিঃ লিন অসুস্থ বোধের পরে নিজেকে হাসপাতালে ভর্তি করেছিলেন তবে স্থিতিশীল অবস্থায় ছিলেন। শুক্রবার যখন সংস্থাটির প্রতিষ্ঠাতা মারা যাওয়ার ঘোষণা দিয়েছিল তখন বিষয়গুলি একটি নাটকীয় মোড় নেয়।

সংস্থাটি তার অফিসিয়াল ওয়েব মাইক্রোব্লগের উপর একটি আবেগময় বিবৃতিও জারি করেছে।

‌বিবৃ‌তি‌তে বলা হয়, “বিদায় যুবক,” এতে আরও বলা হয়েছে, “আমরা একসাথে থাকব, সদয় হয়ে থাকব, সদাচরণের প্রতি বিশ্বাস রাখতে থাকব এবং খারাপের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।”

পোস্টটি‌তে হাজারো মন্তব্য প‌রে‌ছে এবং সারা বি‌শ্বে বিষয়টি ২৯০ মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে।

জানা যায়, লিন কুই ২০০৯ সালে ইয়ুজুর প্রতিষ্ঠা করেছিলেন এবং সাফল্যের সাথে কোম্পানিকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর প্র‌তি‌ষ্ঠিত ইয়ুজুর সময়কালে গেমিং ইন্ডাস্ট্রি মোবাইল গেমিংয়ের দিকে যথেষ্ট পরিবর্তন দেখেছে।
‌মিঃ লিন একজন ক‌বিতা প্রে‌মিক ছি‌লেন। ভা‌লো একজন ক্যালিগ্রাফার হি‌সেব‌ে তাঁর ভা‌লো ক্ষ্যা‌তি ছি‌লো। সূত্রঃ অপরা‌জিত বাংলা।

আপনার মতামত লিখুন :