1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
ছয় জঙ্গি ৫ দিনের রিমান্ডে | JoyBD24
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৫ অপরাহ্ন

ছয় জঙ্গি ৫ দিনের রিমান্ডে

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
ছয় জঙ্গি ৫ দিনের রিমান্ডে

জিহাদি সংগঠন আল-কায়েদার মতাদর্শে উদ্ধুব্ধ হয়ে দেশে সশস্ত্র জিহাদ করার পরিকল্পনার অভিযোগ গ্রেপ্তার ছয় জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে নেয়া আসামিরা হলেন সৌদি প্রবাসী দল নেতা আব্দুর রউফ, সাকিব, শামীম হোসেন, নাদিম শেখ, আবছার ও সাইদ উদ্দিন।

সোমবার (২ জানুয়ারি) আসামিদের প্রথমে আদালতে হাজির করে পুলিশ। এরপর যাত্রাবাড়ী থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ (সিটিটিসি)। শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম।

এর আগে রোববার (১ জানুয়ারি) রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল, চট্টগ্রাম ও টেকনাফ থেকে গ্রেপ্তার করা হয় ছয় জনকে।

এদিকে দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, অনলাইনে আল-কায়েদার মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশের ভেতরে ‘কথিত জিহাদ’ করার পরিকল্পনা ছিল আব্দুর রউফের। এই লক্ষ্যে সৌদি আরব থেকে তিনি দেশে ফেরার পরে বাড়ি যাননি। বিমানবন্দর থেকে সরাসরি জঙ্গি ক্যাম্পে চলে যান।

মো. আসাদুজ্জামান বলেন, আল-কায়েদার সঙ্গে কোনো যোগাযোগ নেই তাদের। গ্রেপ্তারকৃতরা আল-কায়েদার মতাদর্শ অনুসরণ করেন। অনলাইন প্লাটফর্মের বিভিন্ন ভিডিও কনটেন্ট দেখে মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24