‘চিন্তা করেন, আপনার (প্রধানমন্ত্রী) গাড়ি সামনে, পরে খালেদা জিয়ার গাড়ি,জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  02:06 AM, 04 July 2022

পূর্ণিমা রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু দেখাতে চান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। রোববার কারাবন্দি আলেম ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে, জাতীয় প্রেসক্লাবে গণ মতামত কেন্দ্র আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

জাফরুল্লাহ বলেন, ‘হাজী সেলিমকে প্যারোলে মুক্তি দেয়া গেলে, খালেদা জিয়াকে পদ্মা সেতু দেখতে কেন সে সুযোগ দেয়া যাবে না।’

এসময় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘চিন্তা করেন, আপনার (প্রধানমন্ত্রী) গাড়ি সামনে, পরে খালেদা জিয়ার গাড়ি, আর তার পেছনে তিন মুক্তিযোদ্ধা দাঁড়ায়া থাকবে। আস্তে আস্তে যাবো। অন্যদিকে পয়সা খরচ না করে এক পূর্ণিমার রাতে চলেন না যাই! এইটাই হবে বাংলাদেশ। তার আগে তাকে মুক্তি দিতে হবে’।

এছাড়া অনুষ্ঠানে কারাবন্দি হেফাজতের আলেম-ওলামাদের মুক্তির দাবি জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, ‘মামুনুল হকের আইনি অধিকার পাওয়ার অধিকার রয়েছে। তার পরিবারকে ১৫ মাসে একবার দেখা করতে দেওয়া হয়েছে। মামুনুল হকসহ অন্য আলেমদের তাদের পরিবারের সঙ্গে দেখা করতে না দেয়া জালেমের কাজ।’

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, জিনিসপত্রের দাম যেভাবে বেড়েছে, ১০ তারিখ কি আমরা ঈদ করতে পারবো? কিছু লোক করবে। কিন্তু বেশিরভাগ লোক আগের হাসি হাসবে না। আমার বাচ্চাটার জন্য কাপড় কিনতে পারব না, সেমাই বানাতে পারব না, মাংস পাবো না। এখন তো ভাগের মাংসও পাওয়া যায় না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ প্রমুখ।