চসিক নির্বাচনে কর্মকর্তা‌দের ইভিএমে ভোট প্র‌শিক্ষন শুরু হলো।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  02:20 PM, 18 January 2021

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণকে কেন্দ্র করে আজ (১৮ জানুয়ারী) থেকে শুরু হয়েছে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ, চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

এবারের সিটি নির্বাচনে ১৬ হাজার ১৬৩ জন কর্মকর্তা ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন। নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ইভিএম সম্পর্কিত প্রশিক্ষণ দিতে নগরের নয়টি ভেন্যুতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

প্রশিক্ষণের ভেন্যুগুলো হলো- কুলগাঁও সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রহমানিয়া উচ্চ বিদ্যালয়, পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়, আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় (বালিকা শাখা) এবং শাহ ওয়ালীউল্লাহ ইনস্টিটিউট।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে আজ (সোমবার) থেকে প্র‌শিক্ষন চল‌ছে। মোট প্রশিক্ষণার্থীর ১৬ হাজার ১৬৩ জন। এর মধ্যে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ৫ হাজার ৯০২ জন এবং পোলিং অফিসার ১০ হাজার ২৬৮ জন।

২৭ জানুয়ারি চসিক নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থীসহ মোট ২৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

আপনার মতামত লিখুন :