1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় ৩ জনের যাবজ্জীবন | JoyBD24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩২ পূর্বাহ্ন

চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় ৩ জনের যাবজ্জীবন

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: রবিবার, ২১ আগস্ট, ২০২২

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় একটি প্রাইভেটকারের তেলের ট্যাঙ্কি থেকে ১২০ পিস স্বর্ণের বার জব্দের ঘটনায় করা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত।
রোববার (২১ আগস্ট) মহানগর দায়রা জজ বেগম জেবুননেছা এই রায় ঘোষণা করেন। একই রায়ে আদালত ৫০ হাজার টাকা জরিমানা আনাদায়ে ৩ মাসের কারাদ- প্রদান করেন। দ-প্রাপ্ত আসামিরা হলেন জাকির উদ্দিন মুন্না, মো. জাহির ও মো. ফারুক। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী।
তিনি বলেন, ২০১৫ সালের ২৩ জুন বায়েজিদ এলাকা থেকে ১২০ পিস স্বর্ণের বার জব্দের ঘটনায় হওয়া মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। ১৫ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষে ১১ জন সাক্ষ্য প্রদান করেন। আসামি জাকির উদ্দিন মুন্না ও  মো. জাহির জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আর ফারুক রায় ঘোষণার সময় আদালতের হাজতে ছিল। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলায় উল্লেখ করা হয়েছে, আসামিরা আন্তর্জাতিক চোরাচালান দলের সদস্য। স্বর্ণের বারগুলো সরকারি শুল্ক ফাঁকি দিয়ে দুবাই থেকে চট্টগ্রামে আনা হয়েছিল। পরে এগুলো প্রাইভেটকারযোগে ঢাকায় নেওয়ার পথে পুলিশ স্বর্ণের বারসহ আসামিদের গ্রেপ্তার  করে।
পরে ২০১৫ সালের ১৩ নভেম্বর অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়। ২০১৬ সালের ১৮ এপ্রিল চার্জশিট গঠন করে আসামিদের বিরুদ্ধে বিচার শুরু হয়। ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ রোববার এই রায় দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24