1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
গাইবান্ধায় ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ | JoyBD24
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৩ অপরাহ্ন

গাইবান্ধায় ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
গাইবান্ধায় ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল বন্ধ

আগামী ৪ জানুয়ারি গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনি এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ সোমবার (২ জানুয়ারি) মধ্যরাত (রাত ১২টা) থেকে ৫ জানুয়ারি (বৃহস্পতিবার) মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
এছাড়া ৩ জানুয়ারি রাত ১২ টা থেকে ৪ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত ট্রাক, পিক আপ চলাচল বন্ধ থাকবে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী ও তাদের নির্বাচনি এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিল হবে। এছাড়া সাংবাদিক, নির্বাচনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, পরিদর্শক, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজের জন্য যানবাহন চলাচলে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। অন্যান্য জুররি প্রয়োজনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা শিথিলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে কেন্দ্রভেদে ১৬ থেকে ১৮ জনের ফোর্স মোতায়েন করবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে সাধারণ কেন্দ্রে ১৬ থেকে ১৭ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৭ থেকে ১৮ জনের ফোর্স।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানান, ভোটকেন্দ্র পাহারায় পুলিশ, অঙ্গীভূত আনসার ও গ্রাম পুলিশ ভোটের আগে পরে চারদিনের জন্য মোতায়েন থাকবে। এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ছয়টি ভ্রাম্যমাণ ও চারটি স্ট্রাইকিং ফোর্স ভোটের মাঠে থাকবেন। অন্যদিকে চার প্লাটুন বিজিবি ও র্যাবের নয়টি টিম আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

এদিকে নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দু’জন বিচারিক ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করবেন।

নির্বাচনে প্রার্থী যারা:
মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র) ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র)।

গাইবান্ধা-৫ (সাঘাটা ও ফুলছড়ি) আসনে ১৪৫ টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

গত ১২ অক্টোবর আসনটিতে উপ-নির্বাচনে অনিয়মের কারণে ভোটগ্রহণ বন্ধ করে দেয় ইসি। পরবর্তীতে ভোটের জন্য ৪ জানুয়ারি নতুন তারিখ নির্ধারণ করে কমিশন।

গত ২৩ জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24