গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণে খুলনায় ১৭ জ‌নের মৃত্যু।

joybd24joybd24
  প্রকাশিত হয়েছেঃ  01:50 PM, 27 June 2021

খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় ৬৫৪টি নমুনা পরীক্ষায় ২৯৯ জনের শরীরে পজিটিভ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৪৫ শতাংশ।

মৃতদের মধ্যে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৩০ শয্যাবিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালের রেড জোনে ৯, ইয়োলে জোনে ৩, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২ এবং বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩ জন রয়েছে।

আজ রোববার (২৭ জুন) সকাল সাড়ে ৯টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল করোনা ইউনিটের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ২৭ জুন সকাল ৮টা পর্যন্ত এখানে ১৬০ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে রেড জোনে ৯৬ জন, ইয়োলো জোনে ২৫ জন, এইচডিইউতে ২০ জন ও আইসিইউতে রয়েছেন ১৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৩ জন। আর একই সময়ে ছাড়পত্র নিয়েছেন ৩৯ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, সেখানে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৮৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন, আর ছাড়পত্র নিয়েছেন ২২ জন। এ হাসপাতালে মারা যাওয়া ৩ জনের মধ্যে খুলনার ১ জন, সাতক্ষীরার ১ জন ও নড়াইলের ১ জন।

খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে ভর্তি হন ১২ জন। ছাড়পত্র নেন ৮ জন। বাগেরহাট ও সাতক্ষীরার ১ জন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে এখানে। বর্তমানে রোগী ভর্তি আছেন ৬৮ জন। এদের মধ্যে পুরুষ ৩৩ ও নারী ৩৫ জন।

খুলনা জেলায় ৬৫৪টি নমুনা পরীক্ষায় ২৯৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। মোট সংক্রমণ হার ৪৫ শতাংশ।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে শনিবার রাতে মোট ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ২০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বাগেরহাটের ৯৩ জন, যশোরে ৮ জন, সাতক্ষীরায় ৩ জন, নড়াইলে ১ জন, ঝিনাইদহ ১ জন ও পিরোজপুরের ১ জন রয়েছেন।