1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
ক‌রোনা রোগী‌দের হাসপাতা‌লে পৌঁ‌ছে দি‌বে 'অ‌টো অ্যাম্বুলেন্স'। | JoyBD24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২২ পূর্বাহ্ন

ক‌রোনা রোগী‌দের হাসপাতা‌লে পৌঁ‌ছে দি‌বে ‘অ‌টো অ্যাম্বুলেন্স’।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। করোনা পরিস্থিতি সামাল নিয়ে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। হাসপাতালের বেড, ওষুধ থেকে শুরু করে রোগীকে বহনকারী অ্যাম্বুলেন্সের সংকট দেখা দিয়েছে। এমন ক্রান্তিকালে করোনা রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে নিজেদের অটো রিকশাগুলোকে ‘অটো অ্যাম্বুলেন্সে পরিণত করেছিলেন চালকরা।

সেই বিষয়টিকেই মাথায় রেখে মানুষের মধ্যে করোনা বিষয়ক সচেতনতা তৈরির পাশাপাশি ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করার জন্য এগিয়ে এসেছেন এক শিল্পী। জনগণকে সচেতন করতে রাস্তায় নামিয়েছেন ‘অটো অ্যাম্বুলেন্সের’ প্রতীকী হিসেবে তৈরি ‘ভ্যাকসিন অটো’।

জি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের তামিলনাড়ুর এক শিল্পী এই ‘ভ্যাকসিন অটো’ মূল উদ্যোক্তা। অটো রিকশায় আদলে তৈরি এই ‘ভ্যাকসিন অটো’ চেন্নাইয়ের রাস্তায় প্রদর্শনের পর সবার নজর কেড়ে নেয়। আর্ট কিংডম নামে এক ইনস্টাগ্রাম পেজে ‘ভ্যাকসিন অটো’র ছবি আর ভিডিও শেয়ার করার পর তা ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অটোটিকে নীল রং দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। অটোর চারপাশে লাগানো হয়েছে প্রচুর ইঞ্জেকশনের সিরিঞ্জ। ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করতে ২৫ জুন থেকে অটোটিকে রাস্তায় প্রদর্শন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24