1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল, টানা বর্ষণ। - JoyBD24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল, টানা বর্ষণ।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। গত রোববার থেকে জেলায় টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। 

মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পটুয়াখালি জেলায় ৮১.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকায় পটুয়াখালীর পায়রা বন্দরসহ দেশের সকল সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। সকল মাছধরা ট্রলারসমূহকে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে বিচরণ করতে বলা হয়েছে।

এদিকে, টানা তিনদিনের বর্ষণে প্লাবিত হয়েছে জেলার নিন্মাঞ্চলসহ বিস্তৃর্ণ এলাকা। রাঙ্গাবালী উপজেলার একাধিক মাছের ঘের পানিতে তলিয়ে গেছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানিয়েছে, টানা বর্ষণের ফলে শীতকালীন আগাম সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে লাল শাক, পালং শাক, মুলা, লাউ, ফুলকপি, বাঁধাকপির ক্ষেত বৃষ্টি পানিতে তলিয়ে গেছে।

এদিকে আজ মঙ্গলবার সকাল থেকে টানা বর্ষণ থাকায় বাইরে খুব একটা লোকজনের বিচরণ দেখা যায়নি। কুয়াকাটা সমুদ্র সৈকতের একাধিক ব্যবসায়ী জানান, পর্যটকরা কেউ হোটেল মোটেল থেকে বাইরে বের হচ্ছেন না। পর্যটন কেন্দ্র কুয়াকাটা একরকম স্থবির হয়ে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24