করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৭৮ জনের মৃত্যু।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  05:44 PM, 27 April 2021

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪৫ জন এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১১ হাজার ২২৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১ জন। এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জন।

আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৩৪ জন। আর এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ছয় লাখ ৬৬ হাজার ৯২৭ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মুত্যু হার এক দশমিক ৪৯ শতাংশ।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৫০টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৯০ হাজার ৬৮৪টি। আর বেসরকারি ব্যবস্থানপায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ চার হাজার ৮৪০টি।

দেশে বর্তমানে ৩৫৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে বলে জানায় স্বাস্থ্য অধিদফতর। এর মধ্যে আরটি-পিসিআর পদ্ধতিতে পরীক্ষা হচ্ছে ১২৩টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২০১টি পরীক্ষাগারে।

আপনার মতামত লিখুন :