এ পর্যন্ত মোট ৪১ লাখ নিবন্ধন, সা‌রে আটাশ লাখ টিকা গ্রহন।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  10:30 PM, 26 February 2021
ছ‌বিঃ সংগৃহীত।

গত ২৭ জানুয়ারি গণহারে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হওয়ার পর এ পর্যন্ত মোট ৪১ লাখ ৮ হাজার ১৬৫ জন নিবন্ধন করেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয় (ডিজিএইচএস) সূত্র জানায়, আজ দুপুর আড়াইটা পর্যন্ত করোনা টিকা গ্রহণে ৪১ লাখ ৮ হাজার ১৬৫ জন নিবন্ধন করেছেন।

গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকা কার্যক্রম শুরু হওয়ার পর গতকাল ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ডোজের টিকা গ্রহীতার সংখ্যা ছিল ২৮ লাখ ৫০ হাজার ৯৪০ জন। টিকা প্রাপকদের মধ্যে ১৮ লাখ ৫৬ হাজার ২৬৫ জন পুরুষ এবং ৯ লাখ ৯৪ হাজার ৬৭৫ জন নারী।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, জনসাধারণের মাঝে ৪০ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা করোনার টিকা পাওয়ার জন্য নিবন্ধন করতে পারেন। ডিজিএইচএস জানায়, ঢাকা শহরের ৫০টি হাসপাতাল এবং রাজধানীর বাইরে ১০০৫টি হাসপাতালে সপ্তাহের শুক্রবার বাদে প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টিকা প্রদান করা হয়। তবে, স্বাস্থ্য কর্মকর্তারা জানান কিছু হাসপাতাল সারাদিন টিকা দান কর্মসূচি অব্যাহত রাখবে।

জনসাধারণকে করোনা টিকা পেতে সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd) গিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে। টিকা সম্পর্কে তথ্য পাওয়ার জন্য জরুরি হটলাইন নম্বর হল ১৬২৬৩, ৩৩৩ এবং ১০৬৫৫।

আপনার মতামত লিখুন :