উন্নত চিকিৎসা নিতে বিদেশে যেতে খালেদা জিয়াকে অনুমতি দেয়ার জন্য আহ্বান।

জয়‌বি‌ডিজয়‌বি‌ডি
  প্রকাশিত হয়েছেঃ  01:00 AM, 07 May 2021

বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি এর চেয়ারপার্সন খালেদা জিয়াকে করোনা উত্তর বিভিন্ন শারীরিক অসুস্থতার কারনে উন্নত চিকিৎসা নিতে বিদেশে যেতে অনুমতি দেয়ার জন্য সরকারের কাছে দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানিয়ে বলেন করোনায় আক্রান্ত হওয়ায় বয়সের কারনে তাঁর বেশ কিছু জটিলতার সৃষ্টি হয়েছে যার জন্য তাঁর দেশের বাইরে চিকিৎসা প্রয়োজন।

ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তাঁর পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে অনুমতি চেয়ে বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে লিখিত আবেদন করা হয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছেন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যাপারে অনেকগুলো আইনি বিষয় জড়িত তাই মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে আবেদনটি পাঠানো হয়েছে। তাদের মতামত এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করে তিনি বলেন সরকার এটাকে ইতিবাচক ভাবে দেখছে।

অপরদিকে আইনমন্ত্রী আনিসুল হক বৃহস্পতিবার গনমাধ্যকে বলেছেন মানবিক দিক বিবেচনা করে যত দ্রুত সম্ভব খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। উল্লেখ্য, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে কয়েকটি শর্তে সাজা স্থগিত করে গতবছর মার্চ মাসে সরকার মুক্তি দেয়।

আপনার মতামত লিখুন :