1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইনজুরির কারণে অবসরে গ্র্যান্ডহোম - JoyBD24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইনজুরির কারণে অবসরে গ্র্যান্ডহোম

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২
কলিন ডি গ্র্যান্ডহোম

ইনজুরির কারণে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন  নিউজিল্যান্ড অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। দশ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিউজিল্যান্ডের হয়ে তিন ফর্মেটে  মোট ১১৫টি ম্যাচ খেলেছেন এ তরকা অলরাউন্ডার।
ইনজুরি এবং তিন ফরম্যাটে জাতীয় দলের খেলাটা কঠিন হয়ে যাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে  অবসরের  সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান গ্র্যান্ডহোম।
নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) ওয়েবসাইটে দেওয়া  এক বিবৃতিতে গ্র্যান্ডহোম বলেন, ‘আমি মেনে নিচ্ছি, আমার বয়স কমছে না। বিশেষ করে ইনজুরির কারণে অনুশীলন করা দিন-দিন কঠিন হয়ে যাচ্ছে।  এছাড়া আমার একটি পরিবার আছে এবং  ক্রিকেট পরবর্তী   জীবনট নিয়ে ভাবতে চেষ্টা করছি। গত কয়েক সপ্তাহ এসব নিয়ে ভেবেই  আমি অবসরের  সিদ্ধান্ত নিয়েছি।’
তিনি আরও বলেন, ‘২০১২ সালে অভিষেকের পর নিউজিল্যান্ডের হয়ে খেলার সুযোগ পাওয়ায় আমি অনেক বেশি ভাগ্যবান। আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে আমি গর্বিত। কিন্তু আমি মনে করি শেষ করার এটাই সঠিক সময়।’
জিম্বাবুয়েতে জন্মগ্রহণকারী  গ্র্যান্ডহোম  ২০০৬ সালে  জন্মভুমি ত্যাগ করে  নিউজিল্যান্ডে  পাড়ি জমান। ২০১২ সালে জন্মভুমি জিম্বাবুয়ের বিপক্ষে  টি-টোয়েন্টি দিয়ে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক ঘটে । এরপর ওয়ানডে অভিষেকও হয় তার। ২০১৬ সালে হয় টেস্ট অভিষেক।  অভিষেক টেস্টে  পাকিস্তানের বিপক্ষে বল হাতে  ৪১ রানে ৬ উইকেটসহ ২৯ ম্যাচের ক্যারিয়ারে ৪৯ উইকেট  শিকার করেন গ্র্যান্ডহোম।  লংগার ভার্সনে ব্যাট হাতে তার মোট রান ১৪৩২। যা মধ্যে রয়েছে  দু’টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। এ বছরের জুন মাসে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের হয়ে সর্বশেষ  টেস্ট ক্রিকেট খেলেছেন  এ অলরাউন্ডার। ওয়ানডে ক্রিকেটে  ৪৫ ম্যাচে  ব্যাট হাতে  ১০৬ দশমিক ১৫ স্ট্রাইক রেটে ৭৪২ রান এবং বল হাতে  ৩০ উইকেট ঝুলিতে রয়েছে গ্র্যান্ডহোমের।
২০২১ সালে ভারতকে হারিয়ে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করা নিউজিল্যান্ড দলের সদস্য ছিলেন গ্র্যান্ডহোম। ২০১৯ ওয়ানডে বিশ^কাপের ফাইনাল খেলা নিউজিল্যান্ড দলেও ছিলেন তিনি। তবে ঐ আসরে শিরোপার স্বাদ নিতে পারেনি কিউইরা।
মাত্র তিন দিন আগে বিগ ব্যাশের ড্রাফটে গ্র্যান্ডহোমকে দলে নেয় অ্যাডিলেড স্ট্রাইকার্স। এতে অবাকই হয়েছিলো এনজেডসি। কারন বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটার হওয়া সত্বেও, বোর্ডকে বিগ ব্যাশে খেলার বিষয়ে কিছুই জানাননি গ্র্যান্ডহোম।
পরে এনজেডসি জানিয়েছিলো, গ্র্যান্ডহোমের সাথে কথা বলে সমাধান করার চেষ্টা করবে। কিন্তু গ্র্যান্ডহোমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের খবর দিলো এনজেডসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24