1. [email protected] : নিজস্ব প্রতিবেদক :
  2. [email protected] : rahad :
আছড়ে প‌ড়ে‌ছে ঘূর্ণিঝড় গুলাব! | JoyBD24
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
‘ড. ইউনূসের আত্মসম্মান নেই বলে বিবৃতি ভিক্ষা করছেন’: প্রধানমন্ত্রী। দক্ষিণ আফ্রিকা সফর ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী বিদেশে থাকা নাগরিকদের জন্যে সীমান্ত পুনরায় খুলে দিয়েছে উত্তর কোরিয়া। দেশ থেকে সাম্প্রদায়িক শক্তির বিষবৃক্ষকে সমূলে উৎপাটন করতে হবে: ওবায়দুল কাদের। ব্রিকস সম্মেলন শেষে আজ দেশে ফিরলেন প্রধানমন্ত্রী। ডেঙ্গু প্রতিরোধে পানি জমতে না দেওয়া নাগরিক দায়িত্ব : মেয়র তাপস। রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতিতে মিয়ানমারে ফিরে যাওয়া নিরাপদ নয়: মার্কিন রাষ্ট্রদূত। বাবাকে কুপিয়ে হত্যা করলো নিজ মেয়ে। যমুনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ এক বৃদ্ধ। এনবিআর নারী কর্মকর্তাকে অপহরণের পেছনে সাবেক স্বামী।

আছড়ে প‌ড়ে‌ছে ঘূর্ণিঝড় গুলাব!

রিপোর্টারের নাম
  • প্রকাশিত: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

ঘূর্ণিঝড় গুলাবের আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে। রবিবার সন্ধ্যার পরেই মেঘের আস্তরণ ছুঁয়ে ফেলেছে ভারতের অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল ও ওড়িশার দক্ষিণ উপকূল।

আবহাওয়া দফতরের সতর্কতা, রবিবার রাতের মধ্যেই স্থলভাগ ছুঁয়ে ফেলবে গুলাব। মাটি ছোঁয়ার পর এই ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় ৭৫ থেকে ৮৫ কিলোমিটার। 

এর অভিঘাত হতে পারে ৯৫ কিলোমিটারের কাছাকাছি। এর ফলে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে জারি রয়েছে চরম সতর্কতা। ইতিমধ্যে কলিঙ্গপত্তনমে হাওয়ার গতি বাড়তে শুরু করেছে। সমুদ্র উত্তাল হওয়ারও খবর আসছে।

ইতিমধ্যে অন্ধ্র্রপ্রদেশ সরকারের পক্ষ থেকে সমুদ্রে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। রবিবার ও সোমবার এই নিষেধাজ্ঞা জারি থাকছে। পাশাপাশি স্থানীয় আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, রবিবার সারাদিন ও সোমবার সারাদিনই বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, সন্ধ্যা ৬টা থেকে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে, সেই কারণে ইতিমধ্যে অন্ধ্র ও ওড়িশা উপকূলে দুর্যোগ শুরু হয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়, তিন ঘণ্টার মধ্যে কলিঙ্গপত্তনম ও গোপালপুরের মধ্যে দিয়ে এই ঝড় বয়ে যাবে। ঝড়ের কেন্দ্র বা চোখ থাকতে পারে কলিঙ্গপত্তনমের ২৫ কিলোমিটারের মধ্যে। সূত্র: আনন্দবাজার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2012 joybd24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Joybd24