অপহরণের ৫দিন পর ইতালি প্রবাসী কিশোরীকে উদ্ধার করলো পুলিশ।

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  02:54 PM, 15 January 2022

মাদারীপুরে অপহরণের ৫দিন পর ইতালি প্রবাসী কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৪ জানুয়ারি) রাত ৯টার দিকে শহরের কলেজ গেট এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। তবে এখনো পলাতক প্রধান অভিযুক্ত আফজাল হোসেন শাওন।

জানা যায়, আত্মীয় মারা যাবার খবর পেয়ে ৮ বছর পর মা-বাবার সাথে ইতালি থেকে মাদারীপুর শহরের শকুনী এলাকার ফুফুর বাড়িতে বেড়াতে আসে ১৫ বছর বয়সী কিশোরী নোভা চোকদার। গত সোমবার (১০ জানুয়ারি) সকালে ফুফুর বাড়ির সামনের সড়ক থেকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে কৌশলে কিশোরীকে মাইক্রোবাসে তোলে বেশ কয়েকজন যুবক। এরপরেই আর কোনো খোঁজ মেলেনি নোভার।

এই ঘটনার পরদিন ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪ জনের নামে সদর মডেল থানায় মামলা করে মেয়েটির বাবা। পরে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

এদিকে শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে ওই কিশোরী ও প্রধান অভিযুক্ত আফজাল হোসেন শাওনের অবস্থান জানতে পেরে শহরের কলেজ গেট এলাকায় অভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শাওন। এ সময় মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়।

শনিবার (১৫) মেডিকেলে পরীক্ষা শেষে নোভাকে আদালতে তোলা হতে পারে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানিয়েছেন, অপহৃত কিশোরীকে মেডিকেল পরীক্ষা শেষে আদালতে নেয়া হবে। পরে জবানবন্দি শেষে আদালতের সিদ্ধান্তে পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।